The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শ্বাসরুদ্ধকর রোমাঞ্চ অনুভূতি পাওয়া যাবে হাজার ফুট উচ্চতায় শূন্য থেকে নিচে তাকিয়ে!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ শিকাগোর একদল সাহসী দর্শনার্থী শিকাগোর নতুন আকর্ষণ ১০০০ ফুট উচ্চতা থেকে নিচের শহরকে দেখার জন্য এতে আরোহণ করে। টিল্ট হলো ৩৬০ শিকাগো শহরে জন হ্যানকক টাওয়ারে ৯৪তম তলা। যেখান থেকে এই শ্বাসরুদ্ধকর রোমাঞ্চ অনুভূতি পাওয়া যায়।


TILT_viewing_platform_opens_in_360_Chicago_skyscraper_Mail_Oggfnline_-_2014-05-12_23.23.44

টিল্টের মাধ্যমে দর্শনার্থীরা বাইরের শহরকে একটি অন্যরকম অনুভূতিতে দেখতে পাবে। এটি কাচ দ্বারা ঘেরা একটি ষ্টীলের তৈরি প্লাটফর্ম। ভ্রমণার্থীরা এই অনুভূতি পেতে হলে গুণতে হবে ৫ মার্কিন ডলার। এই প্লাটফর্মে একবারে আটজন দর্শনার্থী চড়তে পারে। টেল্টের ষ্টীল প্লাটফর্মটি ধীরে ধীরে উপরের দিকে উঠে যায় এবং একেবারে ১০০০ ফুট উচ্চতায় এটি একটি বাঁকানো অবস্থায় দাঁড়ায়। ফলে দর্শনার্থীরা একটি অন্যরকম অনুভূতি পেয়ে থাকে।

TILT_viewing_platform_opens_in_360_Chicago_skyscrabxvvxnvcper_Mail_Oggfnline_-_2014-05-12_23.23.44

প্যাট্রিক অ্যাবিসর হলেন এই ৩৬০ শিকাগোর টাওয়ার হ্যানককের অন্যতম মালিক। তিনি বর্তমানে এই প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করছেন। তিনি এই টেল্টের বিষয়ে বলেন, আমরা দর্শনার্থীদের চড়া অবস্থায় একটি অন্যরকম অনুভূতি দেওয়ার চেষ্টা করেছি যেন তা তাদের স্মৃতিতে অক্ষুণ্ণ থাকে। টেল্ট হলো একটি নতুন উদ্ভাবন যা আপনাকে নতুনভাবে চিন্তা করতে সাহায্য করবে। এই প্রতিষ্ঠানটির আরেকটি অঙ্গপ্রতিষ্ঠান রয়েছে। যা এই ধরনের অ্যামিউজমেন্টের ব্যবস্থা করে থাকে।

TILT_viewing_platform_opens_in_360_Chicago_skyscrabnvcper_Mail_Oggfnline_-_2014-05-12_23.23.44

ফ্রান্সের প্যারিস শহরে রয়েছে তাদের একটি অবজারভেশন ডেক। এর নাম মন্টপারসেস টাওয়ার অবজারবেশন ডেক। তাছাড়া জার্মানিতে রয়েছে আইকোনিক বারলিনিয়ার টাওয়ার। নিকোল উইলিয়ামসন হলেন ৩৬০ শিকাগো টাওয়ারের জেনারেল ম্যানেজার। তিনি জন হ্যানকক অবজারভেটরি টাওয়ারকে পুনরায় নির্মাণ করেন। তিনি বলেন, শিকাগো হলো উচ্চতম নির্মাণের ক্ষেত্রে পথ প্রদর্শক। এই স্থানকে বলা হয় স্কাইস্ক্রেপারের জন্মস্থান। শিকাগো সর্বদাই স্থাপত্যর ক্ষেত্রে নতুনত্বের জন্ম দিয়ে থাকে।

তথ্যসূত্রঃ ডেইলিমেইল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...