The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জেনে নিন পছন্দের রঙটি আপনার ব্যক্তিত্ব সম্পর্কে কি বলে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মানুষের ভালোলাগার মাঝে প্রথম দিকেই থাকে রঙের প্রাধান্য, কারণ মানুষের যাই যখন ব্যবহার বা কিনতে যাক না কেন তার রঙ কেমন তা দেখেই কিনেন। ফলে রঙ অনেক ক্ষেত্রেই মানুষের ব্যক্তিত্তের কথাই বলে।


color1a-meanings_Fotor

মনোবিজ্ঞানীরা মানুষের পছন্দের রঙ এর সাথে মানুষের ব্যক্তিত্বকে বিশ্লেষণ করে থাকেন। এক এক রঙ মানুষের এক এক রকম ব্যক্তিত্ব হিসেবে চিহ্নিত করে থাকে। তো আর দেরি কেন চলুন জেনে নিই পছন্দের রঙের হিসেবে কার কেমন ব্যক্তিত্ব। তবে জানার আগেই আপনি নির্দিষ্ট করে নিন আপনি কোন রঙ ভালোবাসেন।

লাল, খয়েরী

লাল এবং খয়েরী রঙ যারা ভালোবাসেন তাদের ক্ষেত্রে একটি কথাই বলা চলে তারা অনেক তেজি ও স্বাধীনচেতা এবং রোম্যান্টিকতা ভালোবাসেন। এর মূল কারণ রঙ গুলো এই বিশ্লেষণ হিসেবেই বিবেচ্য। লাল এবং খয়েরী রঙ যারা ভালোবাসেন তাদের বিভিন্ন কাজ এবং মানসিকতা খেয়াল করলেই দেখা যায়, এরা অনেক বেশি আত্মপ্রত্যয়ী এবং মানসিক ভাবে লক্ষ্যস্থিরে পারদর্শী হন। এছাড়া এধরণের মানুষরা তাদের পছন্দের রঙ এর মতই অনেক বেশি রাগি, একগুঁয়ে এবং জেদি হয়ে থাকেন।

বেগুনী, ল্যাভেন্ডার, পার্পল

যারা বেগুনী, ল্যাভেন্ডার, পার্পল ধরনের রঙ পছন্দ করেন তারা অনেক বেশি ভবিষ্যতের বিষয়ে ভাবেন, এরা নিজের ভবিষ্যৎ ক্যারিয়ার ইত্যাদি নিয়ে অত্যন্ত সিরিয়াস থাকেন। তবে এধরণের মানুষের সবচেয়ে উইক পয়েন্ট হচ্ছে এরা অনেক আবেগি, আর এদের আবেগের কারণেই এদের সব সময় কষ্ট পেতে হয়। এধরণের মানুষরা সবাইকেই দ্রুত বিশ্বাস করে ফেলেন, ফলে মানুষ এদের ঠকায় অনেক বেশি।

Color-Chart_Fotor

সোনালি, বাদামীধূসর

সোনালি, বাদামী ও ধূসর রঙ যারা ভালোবাসেন তারা অনেক বেশি আধ্যাত্মিক মানসিকতার হয়ে যান, এরা আধ্যাত্মিক বিষয়ে অনেক বেশি বিশ্বাসী থাকেন। নিজেদের অনেক বেশি আবেগি এবং দার্শনিক স্বভাবের মানুষ হিসেবে প্রকাশ করতে চান। এরা অনেক কম কথা বলেন এবং ঠাণ্ডা মেজাজের হয়ে থাকেন। এধরণের মানুষের মাঝে একটা বিষয় বেশি দেখা যায় এরা নিজেদের ব্যক্তিত্ব ভালো ও খারাপ দুটো কাজেই ব্যবহার করতে পারেন। তারা মানুষকে আকর্ষণ করে নিজের কার্যসিদ্ধি করে নিতে পারেন।

কালো

কালো রঙ যারা ভালোবাসেন তারা অনেকটা চুপ চাপ এবং গোপন স্বভাবের হয়ে থাকেন। এরা নিজেদের গোপনীয়তার মাঝে রাখতে ভালোবাসেন। তবে কালো রঙ যারা ভালোবাসেন তাদের মাঝে সবচেয়ে আকর্ষণীয় একটি বিষয় হচ্ছে এরা সাধারণত সব ক্ষেত্রেই নেতৃত্ব দিতে ভালোবাসেন।  অন্য দিকে কালো রঙ যারা ভালোবাসেন এরা নিজেদের সব সময় রহস্যে লুকিয়ে রাখতে ভালোবাসেন ফলে এদের অনেকেই অপছন্দ করে।

সাদা

সাদা রঙ হচ্ছে শুভ্রতা, শান্তিপ্রিয়তা এবং পবিত্রতার প্রতীক, সাদা যারা ভালোবাসেন তারা সব সময় নম্র বিনয়ী এবং শান্তিপ্রিয় হয়ে থাকেন। তবে এরা অনেক অলস হয়ে থাকেন, এদের ঘুম ভাঙ্গা থেকে শুরু করে সব কিছুই অনেক ধীরে হয়ে থাকে। ভাগ্যে বিশ্বাসী থাকেন এবং জীবনকে জীবনের মতো চলতে দিতে বেশি পছন্দ করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...