The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অ্যাডিডাস বিশ্বকাপের বলে সংযুক্ত করেছে হাই ডেফিনেশন ক্যামেরা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ এবারের ব্রাজিল বিশ্বকাপের অফিসিয়াল বল ব্রাজুকা তৈরি করেছে অ্যাডিডাস কোম্পানী একথা সকলেই জানেন। কিন্তু মজার বিষয় হলো যে অ্যাডিডাস এই বলে সংযুক্ত করেছে ক্যামেরা। ফলে বিশ্বকাপের খেলা দেখা যাবে ৩৬০ ডিগ্রি প্রতিকোণে প্যানারোমিক ভিউতে।


adidas-ball-with-camera-world-cup-2014-designboom-05

অ্যাডিডাস এই ইউনিক ক্যামেরার নাম দিয়েছে ব্রাজুকাক্যাম। এরফলে বিশ্বকাপের প্রতিটি খেলা ৩৬০ ডিগ্রি প্রতিকোণে প্যানারোমিক ভিউতে ধারণ করে সম্প্রচার করা সম্ভব হবে। এছাড়া প্রতিটি খেলা ধারণ করা হবে ফোরকে রেজুল্যশনের ইউএইচডি ক্যামেরায়। অ্যাডিডাস তাদের এই বলে ফেব্রিকের নীচে ছয়টি ভিন্ন ভিন্ন অ্যাঙ্গেলে এইচডি ক্যামেরা লেন্স স্থাপন করে। এর ফলে সারাবিশ্বের প্রতিটি দর্শক এবারের বিশ্বকাপের খেলা উপভোগ করবেন একেবারে ভিন্নমাত্রায়। অ্যাডিডাস তাদের নতুন এই বলটি নিয়ে বেশ উচ্ছসিত। তারা ইতিমধ্যে বলটিকে নিয়ে একটি ডকুমেন্টারী তৈরি করেছে এবং তা ইউটিউবে ছাড়া হয়েছে। অ্যাডিডাসের এই ভিডিওতে দেখা যাচ্ছে, বিশ্বের বিভিন্ন দেশের খেলোয়াড়রা বলের ক্যামেরার দিকে তাকিয়ে তাদের অনুভূতি ব্যক্ত করছে।

Adidas_Brazuca

আরো জানতে পড়ুনঃ ব্রাজুকাঃ অ্যাডিডাসের তৈরি ব্রাজিল বিশ্বকাপের অফিশিয়াল বল

অ্যাডিডাসের এই ভিডিওতে স্পেন, জার্মানী, ইংল্যান্ড, রাশিয়া, জাপান, মেক্সিকো এবং সর্বশেষ ব্রাজিলের খেলোয়াড়রা নিজেদের বিভিন্ন মতামত প্রদর্শন করেন ব্রাজুকাক্যামের সামনে। এই ভিডিওতে অভিনয় করেছে স্পেনের জাভি হার্নান্দেজ, ডেভিড ভিয়া, ব্রাজিলের দানি আলভেজ, জার্মানির শোয়ানস্টাইন, ফিলিপ লাম। ব্রাজুকাক্যাম সম্পর্কে আরো জানতে পারবেন অ্যাডিডাসের অফিসিয়াল টুইটার পেজ ব্রাজুকাক্যাম থেকে। আরো দেখুন ভিডিও
http://youtu.be/eDQQc5vKHhs

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...