The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিশ্বকাপ টুকিটাকি: কয়েকটি স্টেডিয়াম নিয়ে দ্বিধায় ফিফা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিশ্বকাপ যতো এগিয়ে আসছে ততোই বাড়ছে উত্তেজনা। তবে আয়োজকদের উত্তেজনা আরও বেশি। আর মাত্র ১৩ দিন বাঁকি থাকলেও এখন ৩টি স্টেডিয়ামের কাজ শেষ হয়নি। আর তাই দ্বিধায় রয়েছেন ফিফা মহাসচিব।

manaus-fifa-stadium

ব্রাজিল বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ১২টি স্টেডিয়ামে। এই ১২টির মধ্যে ৩টি স্টেডিয়ামের কাজ পুরোপুরি শেষ হবে কি না, তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। আর তাই এই নিয়ে চিন্তিত ফিফার মহাসচিব জেরোমে ভালকে।

পোর্তে আলেগ্রের স্তাদিও বেইরা-রিও, নাতালের আরেনা দাস দুনাস ও সাও পাওলোর আরেনা দে সাও পাওলো স্টেডিয়ামগুলো এখনও পুরোপুরি প্রস্তুত নয়। অথচ এই সাও পাওলোতেই ১২ জুন ব্রাজিল এবং ক্রোয়েশিয়ার উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। অপরদিকে নাতালের স্টেডিয়ামটির ধীর গতির প্রস্তুতির বিষয়ে টুইটারে ভালকে এক মন্তব্যে লিখেছেন, সময়ের সঙ্গে পাল্লা দিতে হবে স্থানীয় আয়োজকদের নইলে সমস্যায় পড়তে হবে।

ফিফার মহাসচিব জেরোমে ভালকে মনে করেন, নির্দিষ্ট সময়ের মধ্যে এর সব কাজ শেষ করতে হলে অবশ্যই স্টেডিয়াম সংশ্লিষ্ট সকলকে পূর্ণ মনোযোগে কাজ করতে হবে।

উল্লেখ্য, ১২টি স্টেডিয়ামের কাজ শেষ করে গতবছরের ডিসেম্বরের আগেই ফিফার কাছে হস্তান্তর করার কথা ছিল আয়োজক ব্রাজিলের। কিন্তু ওই সময়ের মধ্যে মাত্র ৬টির কাজ শেষ করতে পেরেছিল আয়োজক ব্রাজিল। ওই ৬টি স্টেডিয়ামেই অনুষ্ঠিত হয়েছিল গত বছরের ফিফা কনফেডারেশন্স কাপ।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...