The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিশ্বকাপ টুকিটাকি: তিন ফরম্যাটেই সেরা সাকিব

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দিন যতো ঘনিয়ে আসছে ততো বাড়ছে বিশ্বকাপের তাপ। বিশেষ করে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে ব্যাপক লেখা-লেখি শুরু হয়েছে। আগের মতোই তিন ফরম্যাটেই এবারও সেরা সাকিব।

Shakib in three formats

বিশ্বকাপ যতো এগিয়ে আসছে ততোই বাড়ছে এর উত্তাপ। আগামী ১৪ ফেব্রুয়ারি শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেট। ২০১৫ ক্রিকেট বিশ্বকাপের আগে ক্রিকেটের তিন ফরম্যাটে সেরা অলরাউন্ডার হওয়ার অনন্য নজির স্থাপন করলেন সাকিব আল হাসান। আর ত্রিমুকুট নিয়েই বিশ্বকাপে অংশগ্রহণ করবেন বাংলাদেশের বিশ্বসেরা এই ক্রিকেটার।

Shakib in three formats-2

গত ডিসেম্বরে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ক্রিকেটের তিন ফরম্যাট- টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বিশ্বসেরা অলরাউন্ডার হওয়ার নজির গড়েন সাকিব। কিন্তু অবিশ্বাস্য কীর্তি গড়ার দশ দিনের মাথায় অ্যাঞ্জেলো ম্যাথুসের দাপটে তা আবার হারিয়েও ফেলেন সাকিব। তবে সোমবার আইসিসির প্রকাশিত সর্বশেষ র‌্যাংকিংয়ে আবারও তিন ফরম্যাটের সেরা অলরাউন্ডার খেতাব অর্জন করলেন ২৭ বছর বয়সী বাংলাদেশের এই ক্রিকেটার সাকিব আল হাসান।

জানা গেছে, ওয়ানডে ক্রিকেটে সাকিব আল হাসানের রেটিং ৪০৩। দ্বিতীয় স্থানে রয়েছে ম্যাথুস তার রেটিং ৩৯৩, আর হাফিজের ৩৮৯, তালিকার তিন নম্বরে রয়েছে এই পাক অলরাউন্ডার। টেস্টে জিম্বাবুয়ে সিরিজে দুর্দান্ত পারফর্ম করে শ্রেষ্ঠ অলরাউন্ডারের খেতাব পুনরুদ্ধার করেছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।

এখন বাংলাদেশের কোটি কোটি দর্শকরা অপেক্ষা করছেন। সাকিব মাঠে নেমে এবারের বিশ্বকাপে চমক দেখাবেন সেটিই সকলের প্রত্যাশা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...