আবারও ক্রিকেটের নতুন উচ্চতায় উঠলেন সাকিব!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আবারও ক্রিকেটের নতুন উচ্চতায় উঠলেন বাংলাদেশের ক্রিকেটের বরপুত্র অলরাউন্ডার সাকিব আল হাসান! প্রথম বাংলাদেশী বোলার হিসেবে তিনি টি-টোয়েন্টিতে ২৫০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছেন।

shakib-was-again-game-to-new-heights

প্রথম বাংলাদেশী বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ২৫০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার অলরাউন্ডার সাকিব আল হাসান।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩৪তম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে দুই উইকেট নেওয়ার পথে নবম বোলার হিসেবে ক্রিকেটের ছোট্ট এই ফরম্যাটে ২৫০ উইকেট শিকারের অনন্য এক কৃতিত্ব গড়লেন সাকিব আল হাসান।

রংপুরের বিপক্ষে ম্যাচের আগে সাকিব আল হাসানের ঝুলিতে ছিলো ২৪৯টি উইকেট। রংপুরের বিপক্ষে দারুণ বল করা সাকিবকে তাই মাইলফলক স্পর্শ করতে বেগ পেতে হয়নি। ব্যক্তিগত প্রথম ওভারে জিহানের উইকেট শিকারের মাধ্যমে নতুন এই মাইলফলকটি অর্জন করেন সাকিব।

দারুণ বল করার মাধ্যমে মাত্র ১১ রান খরচা করে রংপুরের বিপক্ষে দুই উইকেট তুলে নেন সাকিব। যার কারণে সব ধরণের টি-টোয়েন্টি আসরে সাকিবের উইকেট সংখ্যা এখন ২৫১। সাকিব আল হাসানের পূর্বে আরও ৮ জন এই কৃতিত্ব দেখালেও রেকর্ড গড়েছেন সাকিব আল হাসান। প্রথম বাঁ-হাতি স্পিনার হিসেবে এই মাইলফলক স্পর্শ করে নতুন রেকডের জন্ম দিলেন সাকিব আল হাসান।

সাকিব আল হাসান ছাড়াও ক্রিকেটের ছোট্ট সংস্করণে ২৫০ উইকেট শিকার করা বোলাররা হলেন:

ডোয়াইন ব্রাভো (৩৫৮ উইকেট)
লাসিথ মালিঙ্গা (২৯৯)
ইয়াসির আরাফাত (২৮১)
আলফনসো থমাস (২৬৩)
সাঈদ আজমল (২৬০)
আজহার মাহমুদ (২৫৮)
ডার্ক ন্যাননেস (২৫৭ )
শহিদ আফ্রিদি (২৫৪)।

আপনি এটাও পছন্দ করতে পারেন

Loading...