The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মিলস্পেক নামের একটি কোম্পানী বাজারে এনেছে রান্না উপযোগী হিটার ব্যাগ

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ শিখাহীন হিটার নতুন কিছু নয়, বেশ কয়েকবছর যাবত যুক্তরাষ্ট্রের মিলিটারী বাহিনী তাদের বিভিন্ন অভিযানে এটি ব্যবহার করে আসছে। এছাড়াও বিভিন্ন দেশের ভ্রমণ পিপাসুরা বিভিন্ন স্থানে ক্যাম্পেইনের ক্ষেত্রে এই চুলা ব্যবহার করে থাকে। কিন্তু সাম্প্রতিক মিলস্পেক নামের একটি কোম্পানী এমন একটি হিটার ব্যাগ উদ্ভাবন করেছে যা দ্বারা যেকোনো জায়গায় রান্নাও করা যায়।


maxresdefault (1)

সাধারণত শিখাহীন হিটারগুলো সত্যিকারের রান্না করার জন্য তেমন উপযোগী হয় না। এগুলোর বেশিরভাগই ব্যবহার করা হয়ে থাকে পূর্বে রান্না করা খাবারকে খাবারের সময় পরিবেশনের জন্য একটু গরম করার কাজে। কেননা এই ধরনের হিটারগুলো খুব বেশি তাপমাত্রা তৈরি করতে পারে না যার ফলে খাবারকে খাওয়ার উপযোগী করে রান্না করা সম্ভবপর হয়ে উঠে না।

maxresdefault

কিন্তু এই ক্ষেত্রে মিলস্পেক হিটারটি সম্পূর্ণ ব্যতিক্রমী প্রযুক্তি নিয়ে এসেছে বাজারে। মিলস্পেক দাবি করছে, তাদের তৈরি নতুন এই হিটার ব্যাগে ১০৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা তোলা যায় এবং এই তাপমাত্রা প্রায় ১২ সেকেন্ড পর্যন্ত স্থায়ী হয়। এছাড়া ৮২ ডিগ্রি সেলসিয়াসের উপরের কিন্তু ১০০ থেকে নিচে এমন তাপমাত্রা ধারণ করতে পারে প্রায় ১২ মিনিট। মিলস্পেক বলছে, আপনি যখন এই ব্যাগের ভেতরে পানি প্রবেশ করাবেন তখন এর ভেতরে রাসায়নিক বিক্রিয়া শুরু হবে এবং তাপমাত্রা বৃদ্ধি পেতে শুরু করবে। এই তাপমাত্রায় আপনার পক্ষে পূর্বে রান্না করা খাবারগুলো ভালোভাবে রান্না করা তো সম্ভবই তারসাথে সাধারণ কিছু খাবার নতুন করে রান্নাও করা সম্ভব। যেমন একটি ডিম সিদ্ধ করতে পারেন এবং শিকার করা মাছকে ঝলসে খাওয়া যেতে পারে। ক্যাম্পেইন করা ভ্রমণার্থীরা যারা নিজেদের সাথে স্টোভ বহন করার ঝামেলায় বিরক্ত তারা এই ক্ষেত্রে বিকল্প হিসেবে মিলস্পেক হিটার ব্যাগটি ব্যবহার করতে পারেন।

এই হিটারটি কিনতে পারেন মিলস্পেকের অফিসিয়াল সাইট থেকে, একসাথে ১২টি হিটার ব্যাগ কিনলে প্রতিটি ব্যাগের দাম পড়বে মাত্র ১৮ ডলার করে। এই ব্যাগটি কিনতে চাইলে প্রবেশ করুন মিলস্পেক.কম। আরো জানতে দেখুন ভিডিওঃ

http://youtu.be/TVby6S0mxdA

তথ্যসূত্রঃ টেকজার্নাল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...