বিয়ের ক্ষেত্রে যে সকল মানুষকে নিমন্ত্রিত করা উচিত নয়

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিয়ে প্রত্যেক মানুষের জীবনে একটি গুরুত্বপূর্ণ বিষয়। তাই এক্ষেত্রে প্রত্যেকে তার নিজের বিয়ের ক্ষেত্রে সচেতন থাকা উচিত। বিয়ে বলেই সবাইকে নিমন্ত্রণ করতে হবে এমন কোন বাধ্যবাধকতা নেই। কিছু মানুষ রয়েছে যারা যেকোনো জায়গায় সমস্যা তৈরি করে থাকে। চলুন দেখে নেওয়া যাক বিয়ের ক্ষেত্রে কাদের এড়িয়ে চলা ভালো।


Bride & Groom5

১. প্রাক্তন প্রেমিক বা প্রেমিকা

আপনার প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার সাথে আপনার হয়তো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকতেই পারে। কিন্তু বিয়ের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে অবশ্যই তাকে এড়িয়ে যাওয়া উচিত। কেননা তিনি হয়তো সেদিন নিজের উপর নিয়ন্ত্রণ হারিয়ে এমন কিছু করতে পারেন যা আপনার জন্য হবে অমঙ্গলজনক।

২. বেশি কথা বলা আত্মীয়

রক্তের সম্পর্ক থাকলেই সকল আত্মীয়কে নিমন্ত্রণ করতে হবে এমন কোন কথা নেই। বেশি কথা বলা আত্মীয় অনুষ্ঠানের মধ্যে অতিথিদের সাথে কথা বলতে বলতেই মুখ ফসকে এমন কোন কথা বলে ফেলবেন যা আপনার জন্য এবং আপনার পরিবারের জন্য ক্ষতির কারণ হতে পারে।

৩. সমস্যাদায়ক সহকর্মী

কর্মস্থলে এমন কিছু সহকর্মী রয়েছে যারা সবসময় আপনার ক্ষতি করতে চায়। এই ধরনের মানুষগুলো শুধুমাত্র যে অফিসেই এমন তা কিন্তু নয় বরং এরা যেকোনো স্থানে আপনার অমঙ্গল চাইবে। তাই এই ধরনের সহকর্মীদের আপনার বিয়ের অনুষ্ঠানে নিমন্ত্রণ তালিকা থেকে দূরে রাখুন।

make-over-shoot-by-mehvish-hayat-2012-2013-1

৪. যারা আপনার এই বিয়ের পক্ষে নয়

আত্মীয় স্বজনদের মধ্যে এমন অনেকেই থাকতে পারে যারা আপনার এই বিয়ের পক্ষে নয়। তাদের হুটহাট মন্তব্য আপনার বিয়ের জন্য অমঙ্গলের বার্তা ছাড়া আর কিছুই আনতে পারবে না। তাই বিয়ের নিমন্ত্রণের তালিকায় এদের দূরে রাখুন।

তাছাড়া সমাজে এমন কিছু মানুষ রয়েছে যারা বিয়ের অনুষ্ঠানে নিজেদের চাকচিক্য প্রদর্শন করতে ভীষণ আনন্দ পায়। তারা শুধুমাত্র নিজেদের বৃত্তের মাঝেই অতিথিদের আকৃষ্ট করতে পছন্দ করে। এছাড়া আর কোন উপকারেই আসবে না। তাই তাদেরও এড়িয়ে যাওয়ার চেষ্টা করুন।

তথ্যসূত্রঃ প্রিয়.কম

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...