The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভালোবেসে বিয়ে করতে যাওয়ার আগে যা জানা দরকার

ছবি- সংগৃহীত

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিয়ের আগে প্রেম নাকি বিয়ের পরে? এমন কথার সঠিক উত্তর খুঁজতে এক এক জন এক এক ভাবে এর ব্যাখ্যা দিয়ে থাকেন। অনেকেই মনে করেন প্রেম করে বিয়ে করলে বুঝাপড়া এবং বিবাহ উত্তর সম্পর্ক অনেক ভালো হয়। আবার অনেকে মনে করেন অপরিচিত কাউকে বিয়ে করাটাই বিয়ের পর সংসারে সুন্দর সম্পর্ক বিরাজ করতে সহায়ক। আসলে আপনি যদি একজন পরিচিত মানুষের সাথে অর্থাৎ আপনার প্রেমিক কিংবা প্রেমিকার সাথে বিবাহ বন্ধনে জড়ান তবে আপনাকে কিছু জিনিস অবশ্যই মনে রাখতে হবে আর সেই বিষয় সমূহ নিয়েই আমরা আজ আলোচনা করবো।

ছবি- সংগৃহীত
ছবি- সংগৃহীত

১) বিয়ের আগের প্রেমিক-প্রেমিকা আর স্বামী-স্ত্রী এক চরিত্র নয়-

আপনাকে সব সময় মনে রাখতে হবে আজকে যে আপনার প্রেমিক কিংবা প্রেমিকা তিনি বিয়ের পর হবেন স্বামী কিংবা স্ত্রী দুই জন দুই ক্ষেত্রে মানুষ এক হলেও চরিত্র তাদের আলাদা। আপনার প্রেমিকা কিংবা প্রেমিকের কাছে আপনি যাই আশা করেন না কেনো আপনি স্বামী কিংবা স্ত্রী হিসেবে সংসারে ঠিক তা পাবেন না।

২) বিয়ের আগের সেই আকর্ষণ থাকবেনা-

বেশীরভাগ ক্ষেত্রে বিয়ের আগে যে আকর্ষণ থাকে বিয়ের পর দুই জনের সেই দুর্নিবার আকর্ষণ কাজ করেনা, এতে করে অনেকে প্রেমের সম্পর্ককে বিয়ের আগের সাথে মিলিয়ে ফেলেন এবং মনে করেন নিজেদের মাঝে সব কিছু অনেকটা হালকা হয়ে গেছে। আসলে কিন্তু তা না। স্বামী স্ত্রী সম্পর্ক আলাদা এক্ষেত্রে আকর্ষণ এবং ভূমিকা উভই ভিন্ন। আপনাকে এই বিষয়টি বুঝতে হবে যদি আপনি প্রেমের সম্পর্ককে বিয়ের সম্পর্কে রূপ দিতে চান।

৩) প্রেমিক প্রেমিকার বাবা মা আর শ্বশুর শাশুড়ি অন্য জিনিস-

বিয়ের আগে আপনি সব সময় আপনার বান্ধবি কিংবা বন্ধুকে আলাদা গুরুত্ব দিতেন তবে বিয়ের পর আপনি তা সম্পূর্ণ আলাদা ভূমিকায় অবতীর্ণ হবে। আপনাকে আপনার স্ত্রী কিংবা স্বামীর সাথে সাথে আলাদা করে শ্বশুর শাশুড়িকেও গুরুত্ব দিতে হবে। এখানেই অনেকেই গুলিয়ে ফেলেন।

৪) হিতে বিপরীত হতে পারে-

আজকের ভালোলাগা কালকের বিরক্তিতে রূপ নিতে পারে। আজকে আপনার বান্ধবী কিংবা বন্ধুকে খুব ভালো লাগতে পারে তবে কালকে আপনার স্বামী কিংবা স্ত্রী হলে তাকে ভালো নাও লাগতে পারে, তাই যাই করুন ভেবে বুঝে করুন।

৫) পরিবর্তন হবেই-

বিয়ের আগের সম্পর্ক আর পরের সম্পর্ক এক থাকবেনা অনেকটাই বদলে যাবে তাই প্রস্তুত থাকুন, পরিবর্তন হবেই। আর মনে ঠিক করে রাখুন পারলে পার্টনারের সাথে কথা বলে রাখুব বিয়ের পরের সম্পর্কের বিষয়ে। মনে রাখবেন নিজেদের মাঝে যদি সব ঠিক থাকে তবে সম্পর্ক যেমনি হোক উপভোগ করে যেতে সমস্যা হবেনা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...