The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

রান্না ঘরের জন্য দুর্দান্ত ৫ টিপস পার্ট-১ [ভিডিও]

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আজ আমরা দেখবো আপনার রান্না ঘরের জন্য এমন কিছু টিপস যা আপনার অনেক কাজে দিবে বলে আশা করছি।

5-top-kitchen-tips-1000x700

রান্না ঘরে চুলা থেকে শুরু করে মশলার দানি সব কিছুতেই আপনি চাইলে কিছুটা বুদ্ধি খাটিয়ে কাজ করতে পারেন। ধরুন আপনার অটোম্যাটিক চুলার আগুন জলছেনা কি করবেন এখন? হ্যা এখন যে চুলার আগুন জলছে তা থেকে কিছুটা দূরে থেকেই বাসায় থাকা স্পেগেটি এর একটি স্টিক ব্যবহার করে অন্ন চুলায় আগুন ধরিয়ে নিতে পারেন। একটি কাঠি অনেক বার ব্যবহার করা সম্ভব।

আপনার বাসায় যদি খালি বোতল থাকে এবং মশলা পলিথিন পেকেটে নিয়ে আসেন তবে খালি বোতলে মশলা রেখে মশলার ব্যাগ থেকে কি মশলা ঐ অংশ কেটে নিয়ে তা টেপ দিয়ে বোতলে লাগিয়ে নিতে পারেন। এতে করে দারুন দেখাবে আপনার রান্না ঘরের মশলার দানি সমূহ।

দুটি পানির বোতল কেটে আলাদা করে একটিকে আরো সামান্য কেটে দুই কাটা অংশ একে অপরের সাথে জুড়ে দিয়ে নুডুলস দানি, চাল ডাল চিনি সহ আরো অনেক কাজে এসব ব্যবহার করতে পারেন।

রান্না ঘরে যদি রেসিপি বই রেখে পড়তে কস্ট হয় তবে খুব সহজেই এর সমাধান আপনি পেতে পারেন। বাসায় কোট রাখার হেঙ্গারটি এনে তা ঝুলিয়ে দিন সামনের ডেক্সে এবং ক্লিপে বই নির্দিষ্ট পাতা খুলে তা লাগিয়ে দিন। ব্যস সমসশা সমাধান।

চুলায় দুধ কিংবা ভাত তুলে দিয়ে একটু দূরে অন্য কাজ করতে যাচ্ছেন? কিন্তু ভাত কিংবা দুধ জ্বাল বেড়ে উপচে পড়ার ভয়ে আছেন? কিছুই হবেনা একটি নাড়ানী কাটি পাতিলের উপর রেখে যান। পাতিলের জ্বাল উপছে চুলার পড়বেনা আর।

নিচের ভিডিওতে সব প্রক্রিয়া দেখে নিন-

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...