The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ওয়ালটন আনছে দেশের সবচেয়ে পাতলা স্মার্টফোন Primo X3

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ওয়ালটন এবারে ঘোষণা দিলো তাদের আপকামিং মাত্র ৫.৫ মিলিমিটার পুরুত্বের স্মার্টফোনটির– ওয়ালটনের ওয়েব সাইটের মাধ্যমে জানা গেছে এর মডেল হবে Primo X3!


99_dimension-x3

ওয়ালটনের এই ডিভাইসে থাকছে অ্যান্ড্রয়েড এর সর্বশেষ সব সুবিধা, এতে থাকছে অ্যান্ড্রয়েড কিটকেট ৪.৪.২ ভার্সন। এই সেটের স্ক্রিণে থাকছে ৫ ইঞ্চির সুপার অ্যামোলেড স্ক্রীণ, ৪৪১ পিপিআই এর ডিস্প্লের রেজ্যুলেশন হচ্ছে ১০৮০x১৯২০ পিক্সেলের। উল্লেখ্য, এতে অ্যামিগো ২.০ নামের এক বিশেষ ধরণের ইউজার ইন্টারফেস ব্যবহার করা হয়েছে, যা ব্যবহারকারীকে দিবে ভিন্ন এক ইন্টারফেসের স্বাদ !

ওয়ালটনের Primo X3 ডিভাইসে থাকবে ১.৭ গিগাহার্টজ অক্টাকোর কর্টেক্স এ-৭ প্রসেসর। সাথে থাকবে ২ গিগাবাইটের র‍্যাম। এর জিপিউ হিসেবে থাকছে Mali-450MP4 ফলে এর গ্রাফিক্স কোয়ালিটি কিংবা গেমিং পারফরম্যান্স অন্যান্য সাধারণমানের জিপিউসমৃদ্ধ স্মার্টফোনের তুলনায় বেশ ভালো হবে বলেই ধারণা করা হচ্ছে।

walton-primo-blade-price-specifications-photo-7-690-x-666

এই ডিভাইসে ক্যামেরা হিসেবে থাকছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, এতে ব্যবহার করা হয়েছে ক্যামেরায় BSI সেন্সর। এছাড়া ক্যামেরায় অটোফোকাস, এলইডি ফ্ল্যাশ, স্মাইল ডিটেক্টর, প্যানোরোমা মোড, ফেস ডিটেকশন, জিও ট্যাগিং প্রভৃতি সুবিধাতো। ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা তো থাকছেই।

এদিকে Primo X3 ফোনটিতে ১৬ গিগাবাইটের ইন্টারনাল মেমোরী থাকলেও এতে নেই কোন এক্সটারনাল মেমোরী কার্ড ব্যবহারের সুবিধা। এতে রয়েছে ওটিজি সুবিধা ফলে আপনি পেনড্রাইভ, মাউস, কীবোর্ড, হার্ডডিস্কসহ যেকোন ধরণের ইউএসবি ডিভাইস ব্যবহার করতে পারবেন।

এই ডিভাইসে সিম ব্যবহারের ক্ষেত্রে আপনি পাচ্ছেন কেবল মাত্র একটি সিম ব্যবহারের সুবিধা। মাত্র ৫.৫ মিলিমিটার পুরুত্বের এই স্মার্টফোনটি প্রস্থে ৭০.২ মিলিমিটার ও উচ্চতায় ১৪৫.১ মিলিমিটার । আর এর ওজন মাত্র ১২৮.১ গ্রাম। এটিই বর্তমানে বিশ্বে সবচেয়ে পাতলা স্মার্টফোনের মাঝে একটি।

kw_dim-x3

চলুন জেনে নেয়া যাক একনজরে Primo X3 স্মার্টফোনটির উল্লেখযোগ্য ফিচারসমুহঃ

অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেম
৫ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে
১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা
১.৭ গিগাহার্টজ গতির অক্টাকোর প্রসেসর
২ গিগাবাইটের র‍্যাম
মালি ৪৫০ জিপিউ
১৬ গিগাবাইটের ইন্টারনাল
২,৪৫০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম-আয়ন পলিমার ব্যাটারী

সব কিছু বিশ্লেষণ করে ধারণা করা হচ্ছে এর মূল্য হয়তো ২৪-২৫ হাজার টাকার বেশি হবেনা। কারণ দেশী ব্র্যান্ড হিসেবে ওয়াল্টন এর প্রায় স্মার্টফোন সমূহ গ্রাহকের ক্রয়ক্ষমতার মাঝেই রেখেছে ওয়ালটন। এবার দেখা যাক Primo X3 স্মার্টফোনটির মূল্য এবং চাহিদা কেমন হয় বাজারে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...