পদ্মাসেতু : এখনও ঘোর কাটেনি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ পদ্মাসেতু নিয়ে এখনও ঘোর কাটেনি। দুর্নীতির পূর্ণাঙ্গ ও নিরপেক্ষ তদন্ত হলেই কেবল এ প্রকল্পে অর্থায়ন করবে বিশ্বব্যাংক। একই সঙ্গে এ ইস্যুতে বিশ্বব্যাংক বিশেষজ্ঞ প্যানেলের অনুসন্ধানে বেরিয়ে আসা অমীমাংসিত বিষয়গুলোর সমাধান চায় সংস্থাটি।

৮ ডিসেম্বর বিশ্বব্যাংকের আবাসিক প্রতিনিধি এলেন গোল্ডস্টাইন এক বিবৃতিতে এ তথ্য জানিয়ে বলেছেন, বিশ্বব্যাংক পদ্মাসেতু ইস্যুতে তার সহযোগিতা অব্যাহত রাখবে যদি দুর্নীতি দমন কমিশন (দুদক) তথ্য প্রমাণের ভিত্তিতে দুর্নীতির পূর্ণাঙ্গ ও নিরপেক্ষ তদন্ত করে।

বিশ্বব্যাংকের আন্তর্জাতিক বিশেষজ্ঞ প্যানেলের বাংলাদেশ সফরের দুইদিন পর সংস্থাটির পক্ষে এই বিবৃতি দেওয়া হয়েছে।এতে বলা হয়, বিশ্বব্যাংক দুদককে তদন্তের সহযোগিতার জন্য গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। বিশেষজ্ঞ প্যানেল প্রথম পর্যায়ে বাংলাদেশ সফরকালে দুদককে নিরপেক্ষ তদন্তের জন্য উৎসাহ দেয়।

বিশ্বব্যাংক বলছে, গত সপ্তাহে দ্বিতীয় দফা সফরে প্যানেল বেশ কিছু অমীমাংসিত বিষয় খুঁজে পায় এবং আবার তথ্য প্রমাণের ভিত্তিতে তদন্ত করতে বলে।এতে বলা হয়, বিশেষজ্ঞ প্যানেল তখনই তাদের বক্তব্য জানাবে যখন দুদক তার তদন্ত শেষ করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। (তথ্যসূত্র: বাংলাদেশ নিউজ২৪.কম)

Advertisements
Loading...