The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফিফা বিশ্বকাপ ২০১৪ এর সেরারা!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ প্রত্যাশিত ভাবেই ফিফা ব্রাজিল বিশ্বকাপ ২০১৪ এর সেরা খেলোয়াড়ের স্বীকৃতি ‘গোল্ডেন বল’ পেলেন মেসি, গোল্ডেন বুট পেলেন রদ্রিগেজ এবং সেরা গোলরক্ষক জার্মানির নয়ার।


34370.png

এবারের বিশ্বকাপে সাড়া বিশ্বের ফুটবল প্রেমীদের চোখ ছিলো মেসির দিকে, মেসি কেমন করে কিংবা মেসি কি আর্জেন্টিনাকে জেতাতে পারে কিনা তা নিয়ে তুমুল আলোচনা ছিল। তবে শেষ পর্যন্ত মেসি বিশ্বকাপ হাতে তুলে নিতে পারলেন না বিশ্বকাপ।

2405316_big-lnd

তবে শিরোপা হাতে না নিতে পারলেও টুর্নামেন্টে সেরা খেলোয়াড়ের স্বীকৃতি তিনি পেয়েছেন, পেয়েছেন গোল্ডেন বল। মেসি তার দলের হয়ে করেছেন ৪টি গোল। খেলেছেন সাতটি ম্যাচ। চার গোলের বাইরে একটি গোলে সহায়তাও করেছেন। যদিও তিনি আগেই বলেছিলেন, গোল্ডেন বল বা বুট নয়, চান বিশ্বকাপ শিরোপা।

2388995_big-lnd

বিশ্বকাপের গোল্ডেন বুট পেলেন কলম্বিয়ার রদ্রিগেজ। কোয়ার্টার ফাইনাল খেলেই ঘরে ফিরতে হয় কলম্বিয়াকে। সেমিফাইনাল ও ফাইনাল না খেলতে পারলেও কলম্বিয়ার হামেস রদ্রিগেজ এবার সেরা গোলদাতার স্বীকৃতি পেয়েছেন। ৬ গোল করে তিনি ‘আডিডাস গোল্ডেন বুট’ জয় করে নিয়েছেন। গোল্ডেন বুট জয়ে রদ্রিগেজের সাথে প্রতিদ্বন্দ্বী ছিলেন জার্মানির মুলার এবং আর্জেন্টিনার লিওনেল মেসি।

2405446_big-lnd

এদিকে বিশ্ব ফুটবলের এবারের সেরা গোলরক্ষক হলেন জার্মানির নয়ার। নয়ারের গল্ডেন গ্রাবস বিজয়ের প্রতিদ্বন্দ্বী ছিলেন অবশ্য আর্জেন্টাইন গোল রক্ষক। তবে ফাইনালে নয়ার তেমন কোন কারিশমা দেখাতে না পারলেও বিশ্বকাপজুড়েই তিনি জার্মানির হয়ে অনেক বল সেভ করেছেন। হতাশ করেছেন প্রতিপক্ষকে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...