The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফ্রি ইন্টারনেট সেবা দিচ্ছে ফেসবুক: শুরুতেই পাবে এয়ারটেল ব্যবহারকারীরা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ফেসবুক ব্যবহারকারীদের বিনামূল্য অর্থাৎ কোন ডাটা খরচ ছাড়াই ফেসবুক ব্যবহার করার সুবিধা দিতেই ফেসবুক সারা বিশ্বব্যপি ফ্রি ইন্টারনেট ব্রাউজের সুবিধা দিতে যাচ্ছে, এই সুবিধা বাংলাদেশীরাও পাবেন তবে প্রথমেই এয়ারটেল ব্যবহারকারীরা এই অফারের আওতায় আসবেন।


Internet-org-facebook_result

ফ্রি ইন্টারনেটে ফেসবুক সহ বেশ কিছু সাইট ব্রাউজ করতে হলে সবার শুরুতে Internet.org নামে একটি অ্যাপ অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করে নিতে হবে। তবে এখনই সারা বিশ্বের সব দেশে এই সেবা পাওয়া যাচ্ছেনা। শুরুতে আফ্রিকার দেশ জাম্বিয়ায় চালু করা হচ্ছে। ওই দেশের মোবাইল ফোন অপারেটর এয়ারটেলের নেটওয়ার্কের মাধ্যমে এ সেবা পাবেন ব্যবহারকারীরা।

ইতোমধ্যে ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ বিষয়টি নিশ্চিত করেছেন। জুকারবার্গ জানিয়েছেন, ইন্টারনেটডটওআরজির লক্ষ্য হলো গোটা পৃথিবীর মানুষকে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুযোগ করে দেয়া। তিনি আরও বলেন, আমাদের সংস্থা মনে করে, বিনামূল্যে ইন্টারনেটের মাধ্যমে স্বাস্থ্য, চাকরি, পড়াশোনা ও প্রাথমিক তথ্যটুকু পাওয়ার অধিকার আছে বিশ্বের সব মানুষের। ফেসবুক ব্যবহারকারীদের জন্য আমরা এরপর বিনামূল্যে আরও নতুন সেবা আনব।

এদিকে ফ্রি ইন্টারনেট সেবা বিষয়ে ইন্টারনেট ওআরজি এর কর্মকর্তা গে রোজেন বলেন, ফ্রি ইন্টারনেট সুবিধা প্রথমে জাম্বিয়ার এয়ারটেল ফোন ব্যবহারকারীরা ভোগ করতে পারবেন। এরপর পৃথিবীর অন্যান্য দেশেও এ সেবার বিস্তৃতি ঘটানো হবে।

এই বিষয়ে ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এর ফেসবুক পোস্ট দেখুন-

অতএব, খুব বেশীদিন অপেক্ষা করতে হবে না বাংলাদেশী জনগণকে। জাম্বিয়াতে সফল ভাবে ফ্রি ইন্টারনেট সুবিধা দেয়া গেলেই বাদ বাকি দেশ সমূহের সাথেই কিছুদিনের মাঝেই বাংলাদেশের ফেসবুক ব্যবহারকারীরাও ফ্রি ফেসবুক ব্যবহার করতে পারবেন।

সূত্র- টেলিগ্রাফ

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...