The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মানবতার দৃষ্টান্ত: ট্রেন স্টেশনে আটকে পড়া এক ব্যক্তিকে উদ্ধার [ভিডিও]

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ সম্প্রতি এক সকালে অস্ট্রেলিয়ার পার্থ শহরের একটি কমিউটার ট্রেন এবং প্লাটফর্মের মাঝের ফাঁকে একজন যাত্রীর পা আঁটকে যায়। যাত্রীটিকে উদ্ধার করার জন্য স্টেশনে উপস্থিত যাত্রীরা এবং রেলের বিভিন্ন স্টাফরা মিলে একসাথে পুরো ট্রেনটিকে ধাক্কা দিয়ে সরিয়ে ফেলে। ফলে যাত্রীটিকে নিরাপদে এবং সুস্থভাবে উদ্ধার করা যায়।


slide_360676_4037787_free

যাত্রীটি পার্থ স্টেশন থেকে স্টারলিং শহরের স্টেশনে যাওয়ার জন্য বুধবার সকালে তাড়াহুড়া করে ট্রেনে উঠতে গিয়ে তার পা পিছলে ট্রেন এবং প্লাটফর্মের মাঝে আঁটকে যায়। ষ্টেশনে থাকা যাত্রীরা আর রেলওয়ে স্টাফরা তাড়াতাড়ি করে ট্রেনটিকে থামাতে বলে। তারপর সবাই মিলে প্রায় ৯০ টন ওজনের ট্রেনটিকে ধাক্কা দিয়ে সরিয়ে যাত্রীটিকে বের করে আনে। ডেভিড হায়েস নামের একজন প্রত্যক্ষদর্শী এবিসিকে বলেন, লোকটি ট্রেনের দরজার পাশে দাঁড়িয়ে তার স্থানটি নিতে গিয়ে হঠাৎ পা পিছলে নিচে পড়ে যান। তার পাটি আঁটকে যায় এবং সেটিকে কোনভাবেই বের করে আনা যাচ্ছিলো না। আমরা তাড়াতাড়ি গিয়ে ড্রাইভারকে বলি ট্রেন বন্ধ রাখার জন্য। তারপর রেলের কর্মীরা একক প্রচেষ্টায় ট্রেনটিকে স্থানচ্যুত করার চেষ্টা করে কিন্তু এটিকে কোনভাবেই সরানো না গেলে যাত্রীদের সাহায্য চাওয়া হয়। এরপর স্টেশনে উপস্থিত সকল যাত্রীরা মিলে একসাথে চেষ্টা করা হয়। প্রথমবারেই চেষ্টায় বেরিয়ে সফল না হলেও দ্বিতীয়বারের চেষ্টায় যাত্রীটির পা বের করে আনা সম্ভব হয়।

Commuters_train_Perth_AFP_650

স্টেশনে উপস্থিত একটি অ্যাম্বুলেন্সে থাকা চিকিৎসক উদ্ধারের পর যাত্রীটিকে দেখেন এবং মারাত্মক কোন ইনজুরি হয়নি সে কথা জানান। ডেভিড হায়েস বলেন, স্টেশনে অনেক যাত্রী থাকায় তাকে উদ্ধার করা সহজ হয়েছে। ব্যক্তিটি তার এই উদ্ধার কাজে সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

ভিডিওতে দেখুনঃ
https://www.youtube.com/watch?v=o7RBbNF-PKM

তথ্যসূত্রঃ ডেইলিমেইল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...