The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অবশেষে এলো অ্যাপলের স্মার্টঘড়ি ‘অ্যাপল ওয়াচ’

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ দীর্ঘদিন ধরে অ্যাপেল স্মার্টঘড়ি নিয়ে আসতে যাচ্ছে এমন শুনা গেলেও এবার অ্যাপেল ঘোষণা দিলো তাদের সর্বশেষ প্রযুক্তি পণ্য ‘অ্যাপল ওয়াচ’ এর। এই ঘড়িটি পাওয়া যাবে ৩৫০ মার্কিন ডলারে।


Apple-Watch-colour_3032676a_result

অ্যাপেলের স্মার্টঘড়ির নাম দেয়া হয়েছে ‘অ্যাপল ওয়াচ’। ঘড়িটির ঘোষণা দেন অ্যাপেলের প্রধান নির্বাহী টিম কুক। টিম কুক অ্যাপেল ওয়াচ ঘোষণা দেয়ার আগে ইভেন্টে উপস্থিত সবাইকে বলেন “One More Thing…”

Apple-Watch-embed_3032610a_result

এর আগে দুটি আইফোনের ঘোষণা আসার পর টিম কুকের মুখে “One More Thing…” শুনার পরেই বুঝা যাচ্ছিল এবার আসতে যাচ্ছে অ্যাপেলের নতুন পণ্য আই ওয়াচ। অ্যাপেলের সাবেক প্রধান নির্বাহী স্টিভ জবস মারা যাওয়ার পর এটি হচ্ছে আপালের সর্বশেষ পণ্য। এর আগে আইপ্যাড ছিলো তাদের শেষ সংস্করণ।

Apple-Watch-main_3032627a_result

কি থাকছে অ্যাপেল ওয়াচে?

অ্যাপেল ওয়াচে সাধারণ ফোন ধরা, এসএমএস পাঠানো এবং পড়া, কিছু বিশেষ অ্যাপ ব্যবহার এবং আরো বেশ কিছু সুবিধা থাকছে। অ্যাপেল ওয়াচ পরিচালিত হবে আইফোনের মাধ্যমে এবং এটি হাতে বেল্ট দিয়ে পরিধান করা যাবে। অ্যাপেল জানিয়েছে অ্যাপল ওয়াচে তাঁরা স্যাপিয়ার গ্লাস ব্যবহার করেছে। আর এর বডিতে ব্যবহার করা হয়েছে স্টেইনলেস স্টিল ফলে এটি হয়েছে মজবুত এবং শক্ত কাঠামোর।

Apple-Watch-Mickey_3032640a_result

অ্যাপেল জানিয়েছে তিন ধরণের অ্যাপেল ওয়াচ পাওয়া যাবে এগুলো হচ্ছে অ্যাপল ওয়াচ, অ্যাপল ওয়াচ স্পোর্ট ও অ্যাপল ওয়াচ অ্যাডিশান। অ্যাপেল ওয়াচে কোন কীবোর্ড নেই, একে মুখের নির্দেশ দিলেই এটি পর্দায় সব কিছুই প্রদর্শন করবে। স্মার্টওয়াচটি হবে পানি প্রতিরোধক ও চর্তুকোণাকার। বিভিন্ন আধুনিক অ্যাপ্লিকেশনের মাধ্যমে স্বাস্থ্য এবং ফিটনেস ট্র্যাকারের কাজ করবে অ্যাপেল ওয়াচ। ৬টা আলাদা আলাদা ব্র্যান্ডে এই ঘড়ি পাওয়া যাবে, একই সাথে ১৮ কেরটের স্বর্ণের অ্যাপেল ওয়াচও চাইলে ব্যবহারকারীরা কিনতে পারবেন এই ঘড়ি বাজারে পাওয়া যাবে ২০১৫ সালের শুরুর দিকে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...