The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার পদ্মার পাড়ে তৈরি হচ্ছে আন্তর্জাতিক ক্রীড়া কমপ্লেক্স!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ এবার পদ্মার পাড়ে তৈরি হবে আন্তর্জাতিক মানের ক্রীড়া কমপ্লেক্স! যেখানে থাকবে ক্রিকেট, ফুটবল ও হকি স্টেডিয়াম, ইনডোর জিমনেশিয়াম, অ্যাথলেটিকস ট্র্যাক, সুইমিংপুল, টেনিস কমপ্লেক্স, শুটিং রেঞ্জ, উডেন ফ্লোর জিমনেশিয়াম ও বাস্কেটবল গ্রাউন্ড।

stadium20140916041736_result

পদ্মা নদীর তীরে সিঙ্গাপুরের মত করেই আধুনিক শহর তৈরির পরিকল্পনা নিয়েছে সরকার, সেই পরিকল্পনা হিসেবেই এখানে থাকবে বিশাল ক্রীড়া কমপ্লেক্স যেখানে সব ধরণের খেলার সুযোগ থাকবে এবং আয়োজন করা সম্ভব হবে সাউথ এশিয়ান গেমস নয়, কমনওয়েলথ গেমস এবং এশিয়ান গেমসেরও।

ইতোমধ্যে ১০০ একর যায়গা জুড়ে এই ক্রীড়া কমপ্লেক্স তৈরির জন্য আলাদা করে যায়গা দেখার কাজ শুরু হয়ে গেছে। স্থান নির্ধারণ করতে সোমবার জাতীয় ক্রীড়া পরিষদের সচিব শিবনাথ রায়, পরিচালক (ক্রীড়া) নারায়ণ চন্দ্র দেবনাথ ও পরিচালক (উন্নয়ন) রেজাউল করিম মোস্তফা মাদারীপুরের শিবচরে গিয়েছিলেন। সূত্র মতে মাদারীপুরে দুটি ও শ্রীনগরে একটি স্থান প্রাথমিকভাবে নির্বাচন করেছেন এই তিন কর্মকর্তা নিয়ে গঠিত প্যানেল।

সূত্র মতে সম্পূর্ণ কমপ্লেক্স তৈরি হতে সময় লাগবে ৫ বছর, এই সময়ের মাঝেই এই প্রকল্প বাস্তবায়নের জন্য বিশেষ নজর দেয়া হচ্ছে। এবং এটি সম্পূর্ণ হলে বাংলাদেশের ইতিহাসে নতুন যুগের উম্মচন হতে যাচ্ছে বলাই যায়। এই মানের কোন কমপ্লেক্স দক্ষিণ এশিয়ার কোন দেশেই নেই।

ইতোমধ্যে দেশের সবচেয়ে বড় প্রকল্প পদ্মা সেতুর কাজ শুরু হয়ে গেছে, সেখানে ব্যয় হবে প্রায় ২২ হাজার কোটি টাকা। প্রধান মন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুকে কেন্দ্র করে এর পাশে পাশে সিঙ্গাপুর এর মত আধুনিক শহর প্রতিষ্ঠার পরিকল্পনা হাতে নেন সেই হিসেবেই একনেকে এসব প্রকল্প উঠে আসছে।

সূত্র মতে ইতোমধ্যে কমপ্লেক্স তৈরির জন্য আন্তর্জাতিক বিভিন্ন বিশেষজ্ঞদের সহযোগিতা নেয়ার বিষয়ে আলোচনা চলছে, তবে এক্ষেত্রে জাপানী বিশেষজ্ঞদের প্রথম পছন্দে রাখা হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...