The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আধুনিক প্রযুক্তিও ব্যর্থ! এখনও পিনাক-৬ উদ্ধার হয়নি: এ পর্যন্ত ৪৬ লাশ উদ্ধার

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ সব রকমের আধুনিক প্রযুক্তিও অবশেষে ব্যর্থ হতে চলেছে। গতকাল উদ্ধারকারী জাহাজ জরিপ-১০ জাহাজ সাদৃশ্য একটি ধাতব বস্তুর সন্ধান পেলেও তীব্র স্রোহের কারণে ডুবুরিদের সেখানে নামানো সম্ভব হয়নি। এদিকে এ পর্যন্ত ৪৬ লাশ উদ্ধার হয়েছে।

Pinak-00001

গতকার জরিপ-১০ তাদের অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে নিখোঁজ লঞ্চটি যেখানে ডুবে গিয়েছিল সেখান থেকে এক কিলোমিটার ব্যসার্ধের মধ্যে লঞ্চ সাদৃশ্য একটি বস্তু ধরা পড়ে। সেটিই পিনাক-৬ কিনা নিশ্চিত না হলেও ধারণা করা হয় ওটিই হয়তো পিনাক-৬। কিন্তু প্রবল স্রোতের কারণে কোনো ডুবুরিকে সেখানে নামানো সম্ভব হয়নি। যে কারণে পিনাক-৬ কে শনাক্তও করা যায়নি। পদ্মায় নিমজ্জিত পিনাক-৬ লঞ্চটি গত ৭ দিন ধরে নিখোঁজ রয়েছে। উদ্ধারকারীরা দিন-রাত চেষ্টা করে যাচ্ছেন।

Pinak-00002

এদিকে গতকাল শনিবার রাত পর্যন্ত বিভিন্ন জেলা থেকে ভাসমান ৪৬ লাশ উদ্ধার হয়েছে। এখনও নিখোঁজ রয়েছে প্রায় ১শ’ যাত্রী। তবে সরকারি হিসেব মতে, এখন ৬৭ জন নিখোঁজ রয়েছে। নিখোঁজ যাত্রীদের স্বজনরা দিন-রাত পদ্মাপাড়ে অপেক্ষার প্রহর গুনছেন। পরিচয় পাওয়ায় হস্তান্তর করা হয়েছে ২৮ জনের লাশ। বিকৃত হয়ে যাওয়া ১৫টি লাশ শনাক্ত করা সম্ভব হয়নি। এসব লাশের ডিএনএ নমুনা এবং ছবি রেখে সেগুলো গত ২ দিনে মাদারীপুরের শিবচর পৌর কবরস্থানে দাফন করা হয়।
Pinak-00003

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...