The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফাঁকা যানটকমুক্ত অন্যরকম এক রাজধানী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফাঁকা অন্যরকম এক রাজধানী! ফাঁকা অন্যরকম এক রাজধানী দেখা গেলো আজ। ঈদ ও দূর্গাপুজা মিলিয়ে ৫ দিনের ছুটি শেষ হচ্ছে আজ। রাজধানীতে নেই কোনো যানজট। নেই মানুষের কোলাহল। ফাঁকা যানজটমুক্ত অন্যরকম এক রাজধানী দেখা গেলো।

a different fixtures

সকাল থেকেই একেবারেই ফাঁকা ছিল রাজধানীর প্রতিটি সড়ক। শুধু দু’চারটি প্রাইভেট কার, সিএনজি ও ট্যাক্সি ক্যাব ছিল। অনেকেই এই ফাঁকা থাকার সুযোগে বেরিয়েছেন। আবার অনেকেই বলেছেন, এমন রাস্তাঘাট যদি সারাবছর থাকতো! যানজটমুক্ত রাজধানী দেখার এই সৌভাগ্য ঘটেছে যারা ঈদ করতে নিজ গ্রামে যাননি তাদের।

a different fixtures-2

রাস্তাঘাট ফাঁকার পাশাপাশি এখন খোলেনি অনেক মার্কেট। কর্মচারীদের ঈদের ছুটি দেওয়ায় অনেক দোকান একেবারেই খোলেনি। দু’একটি দোকান মালিক নিজেই খুলে বসে আছেন এমন অবস্থা দেখা গেছে। রাস্তাা ফাঁকা হলেও শিশুপার্কসহ নগরীর বিনোদন কেন্দ্রগুলোতে লোক সমাগম ছিল। কর্মব্যস্ততার কারণে রাজধানীবাসী যারা ঘর থেকে বের হতে পারেন না তারা ছুটির এই দিনে বেরিয়েছেন পরিবার পরিজন নিয়ে।

a different fixtures-3
অন্যকোনো সময় কি এমন সাইকেল কসরত করা সম্ভব?

যানজটের কারণে রাজধানী ঢাকা সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত জট বেঁধে থাকে। কিন্তু ঈদের কারণে গত তিনদিন ধরে রাজধানী ঢাকা একেবারে ফাঁকা হয়ে আছে। কোথাও কোনো যানজট নেই। নেই কোনো ট্রাফিক সিগন্যালের বিড়ম্বনা। এ যেনো এক অন্যরকম ঢাকা। আজ সরকারি ছুটির শেষ দিন। কাল হতে আবার রাস্তাঘাটে যান চলাচল বাড়বে। তবে আগের রূপ ফিরে পেতে রবিবার পর্যন্ত অপেক্ষা করতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...