The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অফিস-আদালত খুললেও একেবারে ফাঁকা

৫ দিনের ছুটি শেষে আজ অফিস-আদালত খুলেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ ১৪ আগস্ট। তিন দিনের ছুটি শেষে আজ অফিস-আদালত খুলেছে। তবে অফিস-আদালত খুললেও একেবারে ফাঁকা। এখনও ছুটির আমেজ রয়েছে। ব্যাংক-বীমা ও জরুরি সার্ভিস ছাড়া প্রায় অনুপস্থিত।

অফিস-আদালত খুললেও একেবারে ফাঁকা 1

আজ ১৪ আগস্ট। ৫ দিনের ছুটি শেষে আজ অফিস-আদালত খুলেছে। তবে অফিস-আদালত খুললেও একেবারে ফাঁকা। এখনও ছুটির আমেজ রয়েছে। ব্যাংক-বীমা ও জরুরি সার্ভিস ছাড়া প্রায় অনুপস্থিত।

এই একদিন বাদে এবারে ঈদে টানা ৯দিন ছুটি পড়েছে। ৮ আগস্ট অফিস করেই ছুটি হয়ে গেছে। ৮ ও ৯ ছিলো শুক্র ও শনিবার। আর রবিবার থেকে ঈদের তিন দিনের ছুটি শুরু হয়। তারপর এই একটি দিন গ্যাব ছিলো। অর্থাৎ আজকের এই ১৪ তারিখ। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের সরকারি বন্ধ তারপর ১৬ ও ১৭ তারিখ শুক্র ও শনিবার আবার সাপ্তাহিক ছুটি যে কারণে সরকারি ও বেসরকারি অনেক কর্মকর্তা বা কর্মচারি এই একদিনের (১৪ আগস্ট) ছুটি নিয়েছেন বা অনেক বেসরকারি অফিস একদিনের ছুটি ঘোষণা করায় টানা ৯ দিনের ছুটির কবলে পড়েছে দেশ।

কোরবানীর ঈদ হওয়ার কারণে রাজধানীর বেশির ভাগ মানুষ ঈদে বাড়ি গেছেন। তাই রাজধানী এখন পুরোপুরি ফাঁকা। রাস্তায় নেই কোনো যানজট। বায়ু দূষণের সম্ভাবনাও নেই। যেনো এক ক্লিন ঢাকা!

তবে আবার সবাই ফিরতে শুরু করবে ১৭ আগস্ট শনিবার। কারণ সরকারি বেসরকারি সব অফিস-আদালত ১৮ আগস্ট রবিবার শুরু হবে। তখন আবার কর্ম-চঞ্চল হয়ে উঠবে রাজধানী ঢাকা। আবারও প্রাণ ফিরে পাবে রাজধানী ঢাকা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...