The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

চট্টগ্রাম আদালতে বোমা হামলার হুমকিদাতাকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ চট্টগ্রাম আদালতে বোমা হামলার হুমকিদাতাকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। কথিত এ জঙ্গির নাম নাসির মোহাম্মদ।

Chittagong court

জামায়াতুল মুজাহেদিন বাংলাদেশ- জেএমবির সদস্য পরিচয়ে বোমা মেরে চট্টগ্রাম আদালত ভবন উড়িয়ে দেওয়ার হুমকিদাতাকে অবশেষে আটক করেছে চট্টগ্রাম গোয়েন্দা পুলিশ। গতকাল রবিবার দিবাগত গভীর রাতে আটক করা হয় কথিত এ জঙ্গিকে। তার নাম নাসির মোহাম্মদ (৪০), সে নগরীর বাদুরতলার দোস্ত মোহাম্মদের ছেলে। আটকৃত ব্যক্তিকে কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

ডিবি পুলিশ সংবাদ মাধ্যমকে জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত নাসীর স্বীকার করেছে আইনজীবীকে ফোন করে তিনিই বলেছিলেন, ‘বোমা মেরে আদালত ভবন উড়িয়ে দেবেন।’ তিনি পুলিশের কাছে দাবি করেছেন, ‘শুধুমাত্র তার দায়ের করা জায়গাজমি সংক্রান্ত একটি মামলার রায়ের তারিখ পেছানোর কারণেই তিনি এই কাজ করেছেন। তবে জঙ্গি কার্যক্রমের সঙ্গে কোনো সম্পৃক্ততা নেই বলে দাবি করেছেন তিনি।

Chittagong court-2
৫৮ লাখ টাকাসহ আটক করা হয় ইলিয়াস নামে এই ব্যক্তিকে

উল্লেখ্য, গত ১৪ অক্টোবর সকালে চট্টগ্রাম আদালতের আইনজীবী মানস দাসের মোবাইলে ফোন করে নিজেকে জেএমবি সদস্য পরিচয় দিয়ে বলেন, বোমা মেরে আদালত ভবন উড়িয়ে দেওয়া হবে বলে হুমকি দেয়। বিষয়টি জানাজানি হওয়ার পর পুরো আদালত ভবন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। আদালত এলাকায় আগত প্রতিটি ব্যক্তিকেও তল্লাশি করা হয়। তল্রাশির সময় ওইদিন দুপুরে ইলিয়াস নামে এক যুবকের কাছ থেকে ৫৮ লাখ টাকা উদ্ধার করে পুলিশ। তখন ইলিয়াস পুলিশকে জানায় যে, সে সার্ভেয়ার মুরাদের কাছে জমি বিক্রির টাকা নিয়ে যাচ্ছে। বোমা মেরে আদালত ভবন উড়িয়ে দেওয়ার হুমকি এবং একই দিন ৫৮ লাখ টাকা উদ্ধারের ঘটনায় আদালত পাডায় তোলপাড় শুরু হয়। পরে গোয়েন্দা পুলিশ তদন্ত শুরু করে।

এ সংক্রান্ত একটি খবর দি ঢাকা টাইমস্ এ প্রকাশিত হয়:
“আবার জেএমবি আতংক: চট্টগ্রামে আদালত উড়িয়ে দেয়ার হুমকি”

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...