The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মহাসড়কে যানজট: তবে রাজধানী এখনও ফাঁকা!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মহাসড়কে যানজট থাকলেও রাজধানী এখনও ফাঁকা। আজ শনিবার সকালে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে এখনও ঈদের আমেজ কাটেনি। রাস্তাঘাট একেবারে ফাঁকা।

Highway traffic

ধারণা করা হচ্ছিল গতকাল শুক্রবার রাজধানীতে বাড়ি ফেরত মানুষ আসার কারণে আবার চাঞ্চল্য ফিরে আসবে কিন্তু ততটা এখনও দেখা যাচ্ছে না। প্রাইভেট অফিসগুলো পুরোপুরি খুললেও সরকারি অফিস শুরু হবে আগামীকাল রবিবার থেকে। যে কারণে রাজধানীর প্রধান প্রধান সড়কগুলো এখনও একেবারে ফাঁকা। মনে হচ্ছে ঈদের আমেজ এখনও কাটেনি।

তবে গাবতলী, মহাখালী ও সায়দাবাদ বাস টার্মিনাল এবং কমলাপুরসহ রেল স্টেশনগুলোতে ছিল উপচে পড়া ভিড়। গতকাল এবং আজ বাস ও বিশেষ করে ট্রেনে অতিরিক্ত যাত্রী বোঝায় দেখা গেছে। ট্রেনের ছাদে ও হ্যান্ডেলে প্রচুর মানুষকে ঝুলে আসতে দেখা গেছে।

গতকাল শুক্রবার দূরপাল্লার সড়কগুলোতে সকাল থেকে দুপুর পর্যন্ত কোনো যানজট ছিল না। ঈদের সময়ের সবচেয়ে যানজটযুক্ত এলাকা হিসেবে খ্যাত সাভার বাইপাইল চন্দ্রা থেকে টাঙ্গাইল পর্যন্ত সকাল থেকে দুপুর পর্যন্ত কোনো যানজট ছিল না। এসব রাস্তা ছিল একেবারে ফাঁকা। সকালে যারা উত্তরাঞ্চল থেকে রওয়া হয়েছিলেন তারা দুপুরে বা বিকেলের মধ্যেই পৌঁছে গেছেন রাজধানী ঢাকায়। কিন্তু যারা দুপুরের পরে রওয়া হয়েছেন তারা পড়েছেন যানজটের কবলে। বিকাল থেকে টাঙ্গাইল মহা সড়কে প্রায় ২৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। আবার আজ যারা আসবেন তাদেরকেও এই যানজটের কবলে পড়তে হবে। তবে আগামীকাল রবিবার থেকে মহাসড়কগুলো আবার যানজটমুক্ত হবে এমনটি আশা করা হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...