The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ওয়েব ব্রাউজ করা যাবে ইন্টারনেট ছাড়াই!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ শিরোনাম শুনেই চমকে উঠেছেন নিশ্চয়ই? হ্যা ওয়েব সাইট ব্রাউজ করা যাবে ইন্টারনেট সংযোগ ছাড়াই। তবে এক্ষেত্রে কিছুটা ব্যাতিক্রমী প্রক্রিয়াতে আপনি এই সুবিধা ভোগ করতে পারবেন।


650_1000_cosmos-browser1_result

cosmos নামের এক ওয়েব ব্রাউজার দিবে ব্যবহারকারীদের ইন্টারনেট ছাড়াই ওয়েব ব্রাউজের সুবিধা। এক্ষেত্রে একজন ব্যবহারকারী যদি ইন্টারনেট কাভারেজের বাইরে থাকেন এবং নিজে থেকে নেট নেয়ার কোন সুযোগ না থাকে কিন্তু তার এই মুহূর্তে বিশেষ ওয়েব সাইট ভিজিট করা দরকার তবে cosmos ব্রাউজার ইন্টারনেট সংযোগ ছাড়াই এই সুবিধা দিবে।

tEZ9Z5p_result

এক্ষেত্রে cosmos ব্রাউজার আপনার কাঙ্ক্ষিত ওয়েব সাইটের ঠিকানা অনুযায়ী আপনার নির্দেশ মতই আপনাকে সাইটের সম্পূর্ণ তথ্য এসএমএস এর মাধ্যমে সর্বরাহ করবে। এক্ষেত্রে আপনার আলাদা করে কোন ইন্টারনেট সংযোগ প্রয়োজন হবেনা। তবে দরকার যা হবে আনলিমিটেড এসএমএস সার্ভিস সেটে একটিভ করা। কারণ cosmos আপনার ম্যাসেজিং সার্ভিস ব্যবহার করে আপনার কাঙ্ক্ষিত সাইটের বিভিন্ন তথ্য আপনাকে সর্বরাহ করবে ফলে সে ম্যাসেজিং ব্যবহার করবে।

cosmos সাধারণত আপনার প্রয়োজন না হলেও এটি আপনি যখনি ইন্টারনেট কভারেজের বাইরে থাকবেন কিন্তু আপনার কোন সাইট থেকে তথ্য প্রয়োজন হবে তখন খুবি দরকারি একটি জিনিস হিসেবে আপনার বিপদের সঙ্গীর ভূমিকা পালন করবে।

cosmos ব্রাউজার সম্পর্কে আরো জানতে ভিজিট করুন গিটহাব

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...