The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফিলিপিন্সে ঘূর্ণিঝড় হাগুপিটের আঘাত: বহু ক্ষয়ক্ষতি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ঘূর্ণিঝড় হাগুপিট ফিলিপিন্সে আঘাত হেনেছে। এই ঘূর্ণিঝড়ের আঘাতে বহু ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে। ফিলিপিন্সের পূর্বাঞ্চলীয় দ্বীপগুলোতে আঘাত হানে বছরের সবচেয়ে শক্তিশালী এই ঘূর্ণিঝড় হাগুপিট।

storm hit the Philippines

ফিলিপিন্সের পূর্বাঞ্চলীয় দ্বীপগুলোতে গতকাল আঘাত হেনেছে বছরের সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড় হাগুপিট। যে কারণে উপকূলীয় শহরগুলো গাছপালা উপড়ে গেছে এবং বৈদ্যুতিক সংযোগ ছিন্নভিন্ন হয়ে সমুদ্রের শক্তিশালী ঢেউয়ে ব্যাপক হুমকির মুখে পড়েছে জনগণ। এই ঝড়ের তাণ্ডবে পড়ে নিরাপদ আশ্রয়ের খোঁজে সরে যাচ্ছেন এসব এলাকার শত শত বাসিন্দা। জলোচ্ছাসে নীচু এলাকাগুলো তলিয়ে গেছে।

storm hit the Philippines-2

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, এই ঘূর্ণিঝড় হাগুপিটের আঘাতে ফিলিপিন্সের টাকলোবান নামক শহরে বেশকিছু ভবনের ছাদ পর্যন্ত উড়ে গেছে।
ওইসব বাড়িঘরে বসবাসকারীরা মোমবাতি জ্বালিয়ে স্থানীয় স্কুল, গীর্জা এবং খেলাধুলার কেন্দ্রগুলোতে আশ্রয় নিয়েছে।

storm-hit-the-Philippines-4
ছবি বিবিসি’র সৌজন্যে

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় হাগুপিট আঘাত হানার পরও আরও শক্তিশালী হয়ে পূর্ব এবং উত্তরাঞ্চলের দিকে এগিয়ে যাচ্ছে। বাতাসের গতিবেগ ঘণ্টায় সর্বোচ্চ ২৫০ কিলোমিটার পর্যন্ত উঠতে পারে বলে জানাচ্ছে স্থানীয় আবহাওয়া অফিস। উপকূলীয় শহরের রাস্তাগুলো পরিষ্কার রাখতে ও সম্ভাব্য লুটতরাজ ঠেকাতে হাজার হাজার সেনা মোতায়েন করা হয়েছে বলে সংবাদ মাধ্যম সূত্র জানিয়েছে।

storm hit the Philippines-3

উল্লেখ্য, গত বছর ঘূর্ণিঝড় হাইয়ানের ভয়াবহতার মতো এবারও একই আশংকা করা হচ্ছে। ২০১৩ সালে ঘূর্ণিঝড় হাইয়ানের আঘাতে ফিলিপিন্সে ৭ হাজারেরও বেশি মানুষ প্রাণ দিয়েছিল।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...