The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আজ দ্বিতীয় দফা বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘যুদ্ধশিশু’

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিজয়ের মাসে আজ দ্বিতীয় দফা বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘যুদ্ধশিশু’। বাংলাদেশের ১৫টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে বলিউডে নির্মিত বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক ভারতীয় এই চলচ্চিত্রটি।

Children-of-War

বলিউডে নির্মিত হয়েছে বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক ভারতীয় চলচ্চিত্র ‘যুদ্ধশিশু’। মহান বিজয়ের মাসে বাংলাদেশের ১৫টি সিনেমা হলে মুক্তি দেওয়া হচ্ছে এই চলচ্চিত্রটির। চলতি বছরের ১৬ মে ঢাকাসহ সারাদেশে মুক্তি পায় এই মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রটি। মহান বিজয় দিবসকে সামনে রেখে আজ ১২ ডিসেম্বর দ্বিতীয় দফায় ঢাকাসহ সারাদেশের ১৫টি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দেওয়া হচ্ছে। অবশ্য প্রথম দফায় ‘যুদ্ধশিশু’ মুক্তি পাওয়ার প্রাক্কালে বাংলাদেশে ভারতীয় সিনেমা মুক্তি দেওয়ার বিরোধিতা করে বেশ কয়েকটি চলচ্চিত্র সংগঠন।

Children-of-War-2

এবার দ্বিতীয় দফায় বাংলাদেশে মুক্তি পাচ্ছে বলিউড চলচ্চিত্র ‘যুদ্ধশিশু’। বাংলাদেশে সিনেমাটির আমদানিকারক প্রতিষ্ঠান হচ্ছে খান ব্রাদার্স। মৃত্যুঞ্জয় দেবব্রত পরিচালিত ‘যুদ্ধশিশু’ ছবিটি ২০১৩ সালের ২৭ ডিসেম্বর প্রথমে ভারতে মুক্তি পায়। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন রাইমা সেন, ভিক্টর ব্যানার্জী, ফারুক শেখ, ঋদ্ধি সেন, ইন্দ্রনীল প্রমুখ। ‘যুদ্ধশিশু’ সিনেমাটির ইংরেজি নাম দেওয়া হয় ‘চিলড্রেন অব ওয়্যার: নাইন মান্থস টু ফ্রিডম’।

Children-of-War-3

উল্লেখ্য, ছবিটি মুক্তি দেওয়ার আগে এর নাম দেওয়া হয়েছিল ‘দ্য বাস্টার্ড চাইল্ড’। তবে সেন্সর বোর্ডের আপত্তির কারণে পরে নাম পরিবর্তন করা হয়।
Children-of-War-4

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...