The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছেন মেসি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বছরজুড়ে ক্রিস্টিয়ানো রোনালদোর টানা নানা রকম পুরস্কারের পর এবার বছরের শেষে এসে একটি পুরস্কার পেলেন আর্জেন্টাইন স্টাইকার বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি।

Messi highest goalscorer award

এ বছরের শুরুতেই ক্রিস্টিয়ানো রোনালদোর কাছে ‘মুকুট’ হাতছাড়া হয় লিওনেল মেসির। টানা চারবার পাওয়া ব্যালন ডি’অর পুরস্কারটা সহ এরপর আরও অনেক পুরস্কার উঠেছে রোনালদোর হাতে। অবশ্য বিশ্বকাপে গোল্ডেন বল পেলেন, তা নিয়েও কত রকম বিতর্ক! ‘সেরা হওয়ার পুরস্কার’ কি, সেটি ভুলতেই বসেছিলেন মেসি! বছরের শেষে এসে একটি সুখবর পেলেন এই আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি।

Messi highest goalscorer award-2

আন্তর্জাতিক ফুটবল ইতিহাস ও পরিসংখ্যান ফেডারেশনের (আইএফএফএইচএস) সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেলেন মেসি। তবে বার্সেলোনা ফরোয়ার্ড পুরস্কার পেয়েছেন এই বছরের জন্য নয়, ২০১৩ সালের পারফরম্যান্সের কারণে। ২০১২-১৩ মৌসুমে আর্জেন্টিনা অধিনায়ক মেসি লা লিগায় ৩২ ম্যাচে গোল করেছিলেন ৪৬টি। দ্বিতীয় অবস্থানে থাকা রোনালদো গোল করেছিলেন ৩৪ ম্যাচে ৩৪টি। তৃতীয় স্থানে থাকা বর্তমান সোয়ানসিটি স্ট্রাইকার উইলফ্রিড বনি ৩০ ম্যাচে গোল করেছিলেন ৩১টি।

উল্লেখ্য, আইএফএফএইচএস সর্বোচ্চ গোলদাতা-২০১২ পুরস্কারও পান মেসি। সাবেক ব্রাজিলিয়ান স্ট্রাইকার মারিও জার্দেলের (১৯৯৯ এবং ২০০০) পর প্রথম কোনো খেলোয়াড়ের হাতে টানা দুবার এই পুরস্কার হাতে উঠলো। বিশ্বসেরা এই ফুটবলারের পুরস্কার ঘোষণায় তার ভক্তদের মাঝে আনন্দের যেনো শেষ নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...