The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ব্রেকিং নিউজ: চলে গেলেন কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা চাষী নজরুল ইসলাম

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা চাষী নজরুল ইসলাম চলে গেলেন। তিনি দীর্ঘদিন যাবত দূরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন।

filmmaker Chashi Najrul Islam Death

রাজধানীর ল্যাব এইড হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে থাকা নন্দিত চলচ্চিত্রনির্মাতা চাষী নজরুল ইসলাম চলে গেলেন না ফেরার দেশে (ইন্নালিল্লাহি ওয়া …রাজেউন)। তার শারীরিক অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় তাঁকে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ‘আইসিইউতে লাইফ সাপোর্টে’ ডা. আকরাম হোসেনের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন ছিলেন।

দীর্ঘদিন ধরেই ফুসফুস ক্যান্সারে ভুগছেন গুণী এই নির্মাতা। বিদেশেও তাঁকে চিকিৎসা করানো হয়। গত মাসের ৭ ডিসেম্বর তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে হাসপাতালে ভর্তি করা হয়। বেশ কয়েকদিন চিকিৎসার পর কিছুটা উন্নতি হলে ১৭ ডিসেম্বর তাঁকে আবার বাসায় নিয়ে যাওয়া হয়। ৭ জানুয়ারি শারীরিক অবস্থার আবারও অবনতি ঘটলে তাঁকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে নিয়ে আসা হয়।

কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা চাষী নজরুল ইসলাম মুক্তিযুদ্ধের চলচ্চিত্র নির্মাণ করে ব্যাপক খ্যাতি পান। তাঁর এই মৃত্যুতে দেশ একজন বরেণ্য নির্মাতাকে হারালো। দি ঢাকা টাইমস এর পক্ষ থেকে গুণি এই নির্মাতার মৃত্যুতে গভীর শোক জানানো হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...