এক পিসি দিয়ে চালানো যাবে ৮ পিসি!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মাইক্রোনেট ব্র্যান্ডের ‘এসপি২১৮ডি’ মডেলের ৮ পোর্টযুক্ত এন্টারপ্রাইজ কেভিএম সুইচ এখন বাংলাদেশেই পাওয়া যাচ্ছে। এতে আছে ১টি ভিজিএ পোর্ট, ১টি পিএস, ২টি কিবোর্ড পোর্ট, ১টি পিএস, ২টি মাউস পোর্ট, ১টি ডেইজি চেইন পোর্ট। ফলে শুধু মনিটর, কিবোর্ড ও মাউস দিয়ে সার্ভার বা নরম্যাল পিসি ব্যবহার করে একাধারে ৮টি পিসি পরিচালনা করা যায়। সঙ্গে নেটওয়ার্কও নিয়ন্ত্রণ করা সম্ভব।


1-8 PC

সার্ভার বা পিসির সঙ্গে সংযোগে আছে পিএস/২ এবং ইউএসবি এ দু ধরনের ইন্টারফেস। এটি ব্যবহারে আলাদা সফটওয়্যারের প্রয়োজন নেই। এটি বাস (৮ লেয়ার) এবং ট্রি (২ লেয়ার) উভয় টপোলজির সঙ্গে ডেইজি চেইন ফাংশন সমর্থণ করে।

এতে আছে ওএসডি ইন্টারফেস, হট-কি এবং পুশ বাটন। এর মাধ্যমে যে কোনো ব্যবহারকারী অনায়াসে ডিভাইসকে ব্যবহার করতে পারবেন। এ ছাড়া মাল্টিপস্ন্যাটফর্মের কম্পিউটার সাপোর্ট করার সঙ্গে এতে আছে পাসওয়ার্ড সিকিউরিটির ব্যবস্থা।

যা নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর ওএসডি ইন্টারফেসের মাধ্যমে সহজে প্রয়োগ করতে পারবেন। ৮ পিস কেভিএম ক্যাবল ছাড়াও কেভিএম সুইচের দাম ২০ হাজার ৫০০ টাকা। ঢাকার আগারগাঁওস্থ বিসিএস কম্পিউটার সিটিতে এ পণ্য পাওয়া যাবে। (সৌজন্যে : বাংলাদেশ নিউজ২৪ডটকম)

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...