ব্রেকিং নিউজ: আগামীকালের এসএসসি ও সমমানের পরীক্ষা ২৭ ফেব্রুয়ারি শুক্রবার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শিক্ষামন্ত্রী জানিয়েছেন হরতালের কারণে আগামীকালের এসএসসি ও সমমানের পরীক্ষা ২৭ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

SSC tests Friday

শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ আজ মঙ্গলবার জানিয়েছেন হরতালের কারণে আগামীকালের এসএসসি ও সমমানের পরীক্ষা ২৭ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

লাগাতার অবরোধের মধ্যে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট কাল থেকে আবারও হরতাল বাড়ানো কারণে এসএসসির আগামীকাল বুধবারের নির্ধারিত পরীক্ষাও পিছিয়ে দেওয়া হলো। আগামীকাল ১৮ ফেব্রুয়ারি বুধবার যেসব বিষয়ের পরীক্ষা ছিল, সেগুলো হবে আগামী ২৭ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ৯টায়। আজ মঙ্গলবার সিলেট সার্কিট হাউজে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এই সূচি পরিবর্তনের বিষয়টি অবহিত করেন।

আগামীকাল বুধবার এসএসসি’র পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়), বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা, ইতিহাস, ফিন্যান্স ও ব্যাংকিং, ব্যবসায় পরিচিতি এবং দাখিলে ইংরেজী দ্বিতীয় পত্রের পরীক্ষা হওয়ার কথা ছিল।

এসএসসি ভোকেশনালে ধর্ম ও নৈতিক ধর্ম শিক্ষা-২ (সৃজনশীল) (ইসলাম-১২২১, হিন্দু-১২২২, খ্রিস্ট-১২২৩, বৌদ্ধ-১২২৪) ও ধর্ম-২ (ইসলাম-৮২২১) (হিন্দু-৮২২২) (খ্রিস্ট-৮২২৩) (বৌদ্ধ-৮২২৪) (সৃজনশীল)।

অপরদিকে ভোকেশনাল দাখিলে কুরআন মাজিদ ও তাজবিদ-২ (১৭২৭) (সৃজনশীল) ও কুরআন মাজিদ ও তাজবিদ-২ (৮৪২১) (সৃজনশীল) বিষয়ের পরীক্ষা হওয়ার কথা।

উল্লেখ্য, ২৭ হাজার ৮০৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থীকে সাপ্তাহিক ছুটির দিনে এসব বিষয়ের পরীক্ষা নেওয়া হচ্ছে। তাও শুধুমাত্র শুক্র ও শনিবার।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...