বিশ্বের সবচেয়ে দামি মটরসাইকেলের কাহিনী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বে দামি দামি মটর কার, দামি ঘড়ি, দামি বাড়ি এমন অনেক কিছুর পর এবার এলো বিশ্বের সবচেয়ে দামি মটরসাইকেল যার দাম ১ কোটি ৭৫ লক্ষ রুপি!

The world's most expensive motorcycle story

এখনও বাজারে ছাড়া হয়নি তবে তৈরি হচ্ছে বিশ্বের সবথেকে দামি এই মটরসাইকেলটি। উচ্চ প্রযুক্তির এই বাইকটি সুইস কোম্পানি ফিলাইন বাজারে আনছে ।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, বিখ্যাত ডিজাইনার ইয়াকোবা ‘ফিলাইন ওয়ান’ নামের এই বাইকটির ডিজাইন তৈরি করেছেন। বাইকটির মুল্য হবে প্রায় ১ কোটি ৭৫ লক্ষ রুপি- এমনটি জানানো হয়েছে। আর সেই হিসেবে এটিই বিশ্বের সবচেয়ে দামি বাইক। কার্বন, টাইটেনিয়াম, এরোস্পেশ অ্যালুমিনিয়াম এবং সুক্ষ লেদার দিয়ে তৈরি হবে এই বাইক।

The world's most expensive motorcycle story-2

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, দীর্ঘ ৪ বছরের গবেষণা শেষে তৈরি হচ্ছে এই বাইক। দুর্দান্ত ডিজাইন আর উচ্চ প্রযুক্তিই এই বাইকের প্রধান আকর্ষণ। ৮০১ সিসির এই বাইকে থাকবে ৩ সিলিন্ডারযুক্ত ইঞ্জিন। আরও থাকবে ৬ স্পিড গিয়ারবক্স। ১৫৫ কেজি ওজন এই বাইকের। এই বাইকের ওজনের কারণে গাড়ি চালানোকে আনন্দদায়ক করে তুলবে।

বিখ্যাত ডিজাইনার ইয়াকোবা সংবাদ মাধ্যমকে এ বিষয়ে জানিয়েছেন, গত ১০ বছর ধরে বিশ্বের সবধরনের মেশিন দেখেছেন তিনি। এরপর নিজের ধারণা কাজে লাগিয়ে তৈরি করেছেন এই উন্নত প্রযুক্তির বাইকটি। ২০১৬-র শুরুতেই বাজারে আসবে এই নতুন বাইক। ধারণা করা হচ্ছে, এই বাইকটি সকলকে চমকে দেবে। তথ্যসূত্র: wordlesstech.com

Advertisements
Loading...