মাইক্রোসফট এবার নিয়ে এলো ভাঁজ করা কি-বোর্ড!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাইক্রোসফট এবার নিয়ে এলো ভাঁজ করা কি-বোর্ড। স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ব্যতিক্রমী এই কি-বোর্ডটি দেখিয়েছে মাইক্রোসফট।

folding keyboard

সংবাদ মাধ্যম জানিয়েছে, স্পেনের বার্সেলোনায় চলমান মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এই ব্যতিক্রমী কি বোর্ডটি দেখিয়েছে মাইক্রোসফট। এই কি-বোর্ডটির বিশেষ বৈশিষ্ট্য হলো ইচ্ছে মতো ভাঁজ করা করা যাবে। আবার ব্লুটুথের মাধ্যমে বিভিন্ন মোবাইল ডিভাইসের সাথে যুক্তও করা যাবে এই ভাঁজ করা কি-বোর্ডটি।

প্রযুক্তি বিষয়ক সাইট সিনেট প্রতিবেদনের উদ্বৃতি দিয়ে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, চারকোনা কিবোর্ডটি মাঝখান হতে ভাঁজ করে রাখা যাবে। ভাঁজ করার পর এটি যাতে খুলে না যায় সেজন্য খুলে যাওয়া ঠেকাতে চুম্বক লাগানো রয়েছে এরসঙ্গে। ব্যাটারিচালিত এই কি-বোর্ডটির এক পাশে রয়েছে মাইক্রো-ইউএসবি চার্জিং পোর্টও।

‘ইউনিভার্সাল ফোল্ডেবল কিবোর্ড’ নাম দেওয়া এই কি-বোর্ড ব্যবহার করে টাইপ করার সময় প্রচলিত কিবোর্ডগুলোর মতোই টাইপিং গতি পাওয়া যাবে- এমনটিই আশা প্রকাশ করেছে বিশ্বের খ্যাতিমান কোম্পানি মাইক্রোসফট।

বার্সেলোনায় এই অভিনব কি-বোর্ডের সঙ্গে লুমিয়া ৬৪০ ও লুমিয়া ৬৪০ এক্সএল নামের মাঝারি দামের নতুন দুটি স্মার্টফোনেরও ঘোষণা দিয়েছে এই প্রতিষ্ঠানটি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...