পুতিন ‘নিখোঁজের’ খবরে রাশিয়া মুখর!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্‌লাদিমির পুতিন ‘নিখোঁজের’ খবরে রাশিয়া মুখর! এক সপ্তাহের বেশি সময় ধরে রুশ প্রেসিডেন্টকে জনসম্মুখে দেখা না যাওয়ায় এ প্রশ্ন দেখা দিয়েছে।

Putin

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্‌লাদিমির পুতিনকে সেদেশের মানুষের মধ্যে আলোচনার ঝড় বইলে। আসলে পুতিন কোথায়? গত শুক্রবার থেকে দেশটির সবার মুখে মুখে এমন প্রশ্ন দেখা দিয়েছে। এর যুক্তিসঙ্গত কারণও অবশ্য রয়েছে। এক সপ্তাহের বেশি সময় ধরে জনসম্মুখে দেখা যাচ্ছে না রুশ প্রেসিডেন্টকে পুতিনকে।

কারণ না জানা থাকলেও সন্দেহ হওয়ার কারণ হলো হঠাৎ করেই পুতিন কাজাকিস্তান সফর বাতিল করেছেন। আবার স্থগিত করেছেন দক্ষিণ ওশেটিয়ার প্রতিনিধিদের এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানও। ওই প্রতিনিধিদের মস্কো আসতেও নাকি বারণ করা হয়েছে। এমনকি রাশিয়ার অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা এফএসবির শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বার্ষিক বৈঠকেও দেখা যায়নি পুতিনকে। এ সব ঘটনার কারণে গুজব আরও দানা বেঁধে ওঠে।

তবে পুতিনের মুখপাত্র দিমিত্রি এস পেসকভ তার নিখোঁজ হওয়ার খবরকে নিছকই গুজব বলে উড়িয়ে দিয়ে বলেছেন, ‘তিনি (পুতিন) ভাল আছেন।’

উল্লেখ্য, সম্প্রতি খুন হওয়া বিরোধী দলীয় নেতা বরিস নেমৎসভের হত্যাকাণ্ড এবং ইউক্রেন সংকট নিয়ে বেশ চাপের মুখেই রয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন। সর্বশেষ ৫ মার্চ পুতিনকে জনসম্মুখে দেখা গেছে। তিনি ওইদিন ইতালির প্রধানমন্ত্রী মাত্তিও রেনজির সঙ্গে বৈঠক করছিলেন পুতিন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...