সৌদি প্রবাসীরা আবারও গ্রেফতার আতঙ্কে: এ পর্যন্ত ৫০ হাজারের উপরে গ্রেফতার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সৌদি প্রবাসীরা আবারও গ্রেফতার আতঙ্কে রয়েছেন। সম্প্রতি অবৈধ অভিবাসীদের বিতারিত করতে আবারও গ্রেফতার অভিযান শুরু করেছে সৌদি কর্তৃপক্ষ।

again arrested in Saudi

গত সপ্তাহে দেশটির বিভিন্ন শহরে অভিযান চালিয়ে অন্তত ৪ হাজার ‘অবৈধ’ অভিবাসীকে গ্রেফতার করেছে সৌদি পুলিশ। তবে তাদের মধ্যে বাংলাদেশী রয়েছে কি-না, বা থাকলে এর সংখ্যা কত এ ব্যাপারে কিছুই জানা যায়নি। সৌদি আরবের স্বরাষ্ট্র ও শ্রম মন্ত্রণালয়ের নির্দেশে এই অভিযান চালানো হচ্ছে বলে জানা যায়।

again arrested in Saudi-2

সৌদি স্বরাষ্ট্র ও শ্রম মন্ত্রণালয় থেকে দেওয়া এক যৌথ বিবৃতিতে বলা হয়েছে, অবৈধ বিদেশীদের ধরতে সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে অভিযান শুরু হয়েছে। এই অভিযানে নতুন কিছু কৌশলও নাকি গ্রহণ করা হয়েছে।

এ বিষয়ে মদিনা পুলিশের প্রধান মেজর জেনারেল আব্দুল হাদি আল-শাহরানি সংবাদ মাধ্যমকে বলেছেন, স্থানীয় শ্রম ও অভিবাসন আইন লঙ্ঘনের অিভিযোগে ইতিমধ্যেই ২ হাজার ৮৫৩ জন প্রবাসীকে গ্রেফতার করেছে মদিনা পুলিশ। দ্বিতীয় দফায় অভিযান চালানোর পর হতে এ নিয়ে মদিনায় গ্রেফতারকৃতদের সংখ্যা দাঁড়ালো ৫০ হাজার ২৫৪ জন।

এদিকে এই অভিযান শুরু হওয়ায় অবৈধ প্রবাসীরা আতঙ্কের মধ্যে রয়েছেন। অনেক প্রবাসী আতঙ্কে কাজে যাওয়া পর্যন্ত বন্ধ করে দিয়েছেন। খুব প্রয়োজন ছাড়া অনেকেই বাসার বাইরে বের হচ্ছেন না। এমন এক পরিস্থিতিতে বহু অধিবাসীদের দিন কাটাতে হচ্ছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...