প্রসেনজিৎ-কুসুমের ছবির শুটিং নিয়ে বিতর্ক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের খ্যাতিমান অভিনেতা প্রসেনজিৎ ও বাংলাদেশের অভিনেত্রী কুসুম সিকদারের ছবির শুটিং নিয়ে বিতর্ক শুরু হয়েছে। ভারতের একটি হাসপাতালে দৃশ্য ধারণ নিয়ে এই বিতর্ক শুরু হয়েছে।

kushum-prosenjit

প্রখ্যত চলচ্চিত্রকার গৌতম ঘোষের ‘শঙ্খচিল’ ছবিতে প্রসেনজিতের সঙ্গে কুসুম সিকদার কাজ করছেন। ভারতের বিভিন্ন লোকেশনে দৃশ্যায়নের কাজও শুরু হয়েছে। কিন্তু ভারতের উত্তর ২৪ পরগনার টাকি গ্রামীণ হাসপাতালে যৌথ প্রযোজনায় নির্মাণাধীন ছবিটির দৃশ্যধারণের কারণে রোগীর পরিষেবা ব্যাহত হওয়ার অভিযোগ তোলা হয়েছে। বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনায় পড়তে হয়েছে।

kushum-prosenjit-2

১৫ মার্চ সকাল থেকেই ওই গ্রামীণ হাসপাতালটিতে ছবিটির দৃশ্যায়ন শুরু করা হয়। খবর পেয়ে প্রসেনজিৎ ও কুসুমকে দেখতে উৎসাহীদের ভিড় ক্রমেই বাড়তে থাকে সেখানে। একসময় পরিস্থিতি সামল দিতে হিমশিম খেতে হয় স্থানীয় পুলিশকে।

দৃশ্যায়নের কাজের জন্য হাসপাতালে ঢোকা ও বের হওয়ার রাস্তা জুড়ে রাখা ছিলো শুটিংয়ের সামগ্রী। আলোর সরঞ্জাম, জেনারেটর, ক্রেন,গাড়ি ইত্যাদি। কলাকুশলীদের ভিড়, সব মিলিয়ে হাসপাতাল যেনো হয়ে ওঠে এক শুটিং স্টুডিও।

টাকি অঞ্চলে হাসপাতাল ওই একটাই। যে কারণে অনেক রোগীর নিকট আত্মীয়দের বিড়ম্বনায় পড়তে হয়। বেশ কয়েকজন রোগীর আত্মীয় ঢুকতে না পারার এই বিষয়টি নিয়ে অভিযোগও তুলেছেন। হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান শেখর সেন জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এমন এক পরিস্থিতিতে বেশ সমালোচনা হচ্ছে ছবিটি নিয়ে। অনেকেই বলেছেন দৃশ্যায়নের সময় যাতে কোনো রোগির সমস্যা না হয় সেদিকে আরও ভালোভাবে খেয়ার রাখা উচিত ছিল।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...