বিশ্বের প্রবীণতম নারীর মৃত্যু

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিশ্বের প্রবীণতম নারী হিসেবে স্বীকৃত জাপানি নাগরিক মিসাও ওকাওয়া মারা গেছেন। মৃত্যুকালে প্রবীণতম নারীর বয়স হয়েছির ১১৬ বছর।

World's oldest woman Death

বিশ্বের প্রবীণতম নারী হিসেবে স্বীকৃত জাপানি নাগরিক মিসাও ওকাওয়া গতকাল বুধবার মারা গেছেন। মৃত্যুকালে প্রবীণতম নারীর বয়স হয়েছির ১১৬ বছর। মাত্র এক সপ্তাহ পরেই এই প্রবীণতম নারীর ১১৭তম জন্মবার্ষিকী পালন করার কথা ছিল।

গতকাল বুধবার জাপানের ওসাকা শহরের এক নার্সিংহোমে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান এই বৃদ্ধা ওকাওয়া। এ সময় তার মৃত্যুশয্যায় নাতি এবং হোমের কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

এই প্রবীণতম নারীর মৃত্যু সম্পর্কে নার্সিংহোমের এক কর্মকর্তা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন,‘তিনি যেনো শান্তিতে চোখ বুঁজেছেন। তাকে দেখে আমাদের মনে হচ্ছিল, যেনো এইমাত্র তিনি ঘুমিয়ে পড়লেন।’

উল্লেখ্য, এই প্রবীণ নারী ওকাওয়া ১৯৯৮ সালের ৫ মার্চ ওসাকা শহরে জন্ম নিয়েছিলেন। ২০১৩ সালে তিনি বিশ্বের প্রবীণতম নারী হিসেবে ‘গিনেসে ওয়ার্ল্ড বুক রেকর্ডে’ স্থান করে নেন। তার মৃত্যুর পর কে তার স্থলাভিষিক্ত হচ্ছেন তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। তবে জাপানের স্বাস্থ্য, শ্রম ও কল্যাণ মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী সে দেশেরই ১১৫ বছর বয়সী এক নারীর বিশ্বের প্রবীনতম নারী হিসেবে গিনেস বুকে ঠাঁই পাওয়ার কথা। কিন্তু ১৯০০ সালের ১৫ মার্চ জন্ম নেওয়া ওই নারীর নাম প্রকাশ করা হয়নি এখনও।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...