মালয়েশীয়ার সেই নিখোঁজ বিমানটি মালদ্বীপে দেখা গেছে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গতকাল আবার আন্তর্জাতিক মিডিয়াগুলোতে মালয়েশীয়ার সেই নিখোঁজ বিমানটির খবর এসেছে। মালয়েশীয়ান নিখোঁজ বিমান এমএইচ-৩৭০ নাকি মালদ্বীপে দেখা গেছে!

Malayesiyara the missing plane

গত বছর ২৩৯ আরোহী নিয়ে নিখোঁজ হওয়া মালয়েশীয়ান বিমান এমএইচ-৩৭০ খুব সম্ভবত যে অঞ্চলে খোঁজ করা হচ্ছে সেখানে হতে ৫ হাজার কিলোমিটারে দূরবর্তী মালদ্বীপের কাছাকাছি কোনো এলাকায় বিধ্বস্ত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। দ্বীপপুঞ্জটির প্রত্যন্ত এক দ্বীপের বাসিন্দাদের বক্তব্যের সূত্র ধরে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো গতকাল এমন খবর দিয়েছে।

কিন্তু মালদ্বীপের ধালু প্রবালদ্বীপের দক্ষিণাংশ কুদাহুভাধু দ্বীপের বাসিন্দারা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘গত বছর ৮ মার্চ এমএইচ-৩৭০ নিখোঁজ হওয়ার পরই তাদের এলাকায় খুব নিচ দিয়ে একটি জাম্বো জেট উড়ে যেতে দেখেছেন তারা।’

সংবাদ মাধ্যম বলেছে, সাড়ে ৩ হাজার বাসিন্দার ওই গ্রামের উপর দিয়ে বিমানটি উড়ে গেছে বলে অনেক গ্রামবাসীর দাবির প্রেক্ষিতে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করে কী ধরনের বিমান তারা দেখেছেন, তার বর্ণনাও নাকি নিয়েছেন।

কুদাহুভাধু দ্বীপের এক বাসিন্দা আইটি ম্যানেজার আহমেদ শিয়াম (৩৫) বলেন, ‘আমি যা দেখেছি সে ব্যাপারে আমি নিশ্চিত। দিনটা ছিল উজ্জ্বল। বিশাল বিমানটি খুব নিচ দিয়ে উড়ে গেছে। আমি জানি না, এটা নিখোঁজ মালয়েশীয়ান বিমান কি না।’

আব্দু রাশীদ ইব্রাহিম নামে ওপর এক ব্যক্তিও বিমানটিকে প্রায় পানির ওপর দিয়ে ভেসে আসতে দেখেছেন বলে সংবাদ মাধ্যমকে জানান।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ মালয়েশীয়ার রাজধানী কুয়ালালামপুর হতে চীনের বেইজিংয়ের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার ঘণ্টাখানেকের মধ্যে দক্ষিণ চীন সাগরের উপর থাকা অবস্থায় রাডার হতে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় ২৩৯ আরোহীর মালয়েশীয়ান বিমান এমএইচ-৩৭০। নিখোঁজ হওয়ার পর অস্ট্রেলিয়ার নেতৃত্বে ভারত মহাসাগরে অস্ট্রেলীয় উপকূল পর্যন্ত প্রায় ৪৬ লাখ বর্গকিলোমিটার এলাকাজুড়ে এবং সমুদ্রতলে প্রায় ২ হাজার কিলোমিটার গভীরে অনুসন্ধান চালানো হলেও বিমানটির কোন খোঁজ পাওয়া যায়নি। আজও এক রহস্যময় নিখোঁজের তালিকায় রয়েছে ওই বিমানটি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...