‘ফাইন্ড মাই ফোন’ অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য গুগলের নতুন সেবা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ফাইন্ড মাই ফোন’ নামে অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য গুগলের নতুন সেবা চালু হচ্ছে। কোনো কারণে আপনার ফোনটি যদি খুঁজে না পান তাহলে এই সেবাটি কাজে লাগাতে পারবেন।

Google's new service

সংবাদ মাধ্যমে এই সেবাটিকে অনন্য এক সেবা হিসেবে উল্লেখ করা হয়েছে। ‘ফাইন্ড মাই ফোন’ এটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য গুগলের নতুন সেবা। এতে বলা হয়েছে, যদি কখনও এমন পরিস্থিতি হয় যে, আপনি আপনার ফোনটি খুঁজে পাচ্ছেন না। আবার সেসময় আপনার সঙ্গে অন্য কোনো ফোনও নেই যে, খুঁজে না পাওয়া ফোনটিতে কল দিয়ে তা পাবেন। তাহলে এক্ষেত্রে ব্যবহার করতে পারেন গুগলের ‘ফাইন্ড মাই ফোন’ নামের এই নতুন সেবাটি।

খবরে বলা হয়েছে, আপনার ফোনটি খুঁজে না পেলে, খুঁজে পাওয়ার উপায় বাতলে দিচ্ছে গুগল। এক্ষেত্রে ডেস্কটপ কম্পিউটার হতে গুগল সার্চে গিয়ে টাইপ করুন ‘ফাইন্ড মাই ফোন’। আর সঙ্গে সঙ্গে আপনার অ্যান্ড্রয়েড ফোনের সম্ভাব্য অবস্থানটি জানিয়ে দেবে গুগল।

অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার আপনার ফোনটি বাজানো শুরু করবে। একবার এই অপশনে গেলে টানা ৫ মিনিট ধরে বাজতে থাকবে আপনার ফোন। তবে এই সেবা পেতে হলে আপনার ফোনে গুগল অ্যাপের সর্বশেষ ভার্সনটা থাকতে হবে। আর স্মার্টফোনে ফোনের লোকেশন সার্ভিসটা অন রাখতে হবে।

উল্লেখ্য, নতুন এই সেবাটির অন্যতম সুবিধা হচ্ছে, ফোনটি যদি হারিয়ে ফেলে থাকেন, তাহলে ফোনটি লক করেও ফেলতে পারবেন। সেইসঙ্গে আপনার সব ডাটাও মোবাইল হতে মুছে ফেলতে পারবেন ইচ্ছে করলে।

Advertisements
Loading...