এবার ছবি আঁকছে এক মার্কিন ছাগল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পৃথিবীতে নামি-দামি কত চিত্রশিল্পীই না রয়েছে। কিন্তু ছাগল কখনও চিত্রশিল্পী হতে পারে সেটি বোধহয় কেও ভাবেনি। কিন্তু এবার ঠিক এমন একটি খবর পাওয়া গেছে। ছবি আঁকছে এক মার্কিন ছাগল।

Image Artist Goat

এমন একটি খবরে সকলেই হতবাক। খবরটি হলো ছবি আঁকছে ৪ বছর বয়সের ছাগল! আমেরিকার নিউ মেক্সিকোর আলবুকার্ক বোটানিক গার্ডেনের বাসিন্দা ‘বোডি’ নামে ছাগলশিশুকে গত কয়েক মাস ধরে যত্ন নিয়ে আঁকা শিখিয়েছেন সেখানকার সদস্য ক্রিস্টিন রাইট। রং-তুলির ব্যবহার বেশ ভালই শিখেছে ছাগল বোডি। তার আঁকা ছবি নিউ মেক্সিকোর বায়োপার্ক সোসাইটিতে বিক্রির জন্য রাখা হয়েছে। সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো একটি ছবি বিক্রি হয়েছে ৪০ মার্কিন ডলারে।

ছাগল বোডির এই বিস্ময়কর প্রতিভার জন্য তাকে ডাকা হচ্ছে ভিনসেন্ট ভ্যান গগের অনুকরণে ‘ভিনসেন্ট ভ্যান গোট’ নামে। কেআরকিউকে-১৩ এক প্রতিবেদনে জানিয়েছে, মুখে রঙের তুলি তুলে নিয়ে গত সপ্তাহের শেষে রিও গ্র্যান্ড হেরিটেজ ফার্মে নিজের শিল্পীসত্তার পরিচয় দেখিয়েছে এই ছাগল বোডি।

সংবাদ মাধ্যম বলেছে, আলবুকার্ক জু’র ম্যানেজার লিন টুপা তো উচ্ছ্বসিত বোডিকে নিয়ে। তাঁর প্রতিক্রিয়া হচ্ছে, ‘একটা ছাগল মুখে তুলি, ব্রাশ নিয়ে ছবি আঁকছে। আর সেই ছবিতে তার প্রতিভার বিচ্ছুরণ ঘটছে- এটি সত্যিই অভূতপূর্ব ঘটনা।

Advertisements
Loading...