আজও ফের ভূমিকম্প: জনগণ আতঙ্কিত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজও ফের ভূমিকম্প হয়েছে। গতকালকের ঘটনার পর জনগণের মধ্যে এমনিতেই আতঙ্ক বিরাজ করছিল। আজকের ভূমিকম্পে তাই জনগণ আতঙ্কিত হয়ে পড়েন।

Still further Earthquake scare people

আজও আবার রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত হয়েছে। আজ রবিবার দুপুর ১টা ১৩ মিনিটের দিকে এই ভূকম্পন অনুভূত হয়।

তবে গতকালকের থেকে আজকের স্থায়িত্ব ছিল কম। আজ প্রায় ৩০ সেকেন্ডব্যাপ্তির এ ভূমিকম্পের সময় আতঙ্কিত লোকজন বাসাবাড়ি, অফিস ছেড়ে রাস্তায় নেমে আসেন।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস সূত্রে জানা যায়, আজকের এই ভূমিকম্পেরও উৎপত্তিস্থল ছিল নেপালের কোদারি এলাকা। কেন্দ্রে এটির মাত্রা ছিল রিখটার স্কেলে ৬ দশমিক ৭।

উল্লেখ্য, গতকাল (শনিবার) নেপালের কাঠমান্ডুর পশ্চিমে লামজুং এলাকায় প্রথম দফায় ৭ দশমিক ৮ মাত্রার ভূকম্পন হয়। এতে নেপালে এখন পর্যন্ত ২০০০-এর অধিক মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েক হাজার মানুষ। লামজুংয়ের ওই ভূমিকম্পের কারণে গতকাল বাংলাদেশ ও ভারতেও ভূকম্পন অনুভূত হয়। ভারতে ৫৪ জন ও বাংলাদেশে ৩ জন নিহত হয়। বাংলাদেশের বহু ভবন হেলে পড়েছে। আরও একাধিকবার ভূমিকম্প হওয়ার আশঙ্কার রয়েছে বলে ভারতের ভূতত্ত্ব বিভাগ সূত্র দাবি করেছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...