ঘুমোতে সাহায্য করবে জলপ্রপাতের ভিডিও! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঘুম না হলে যে কারও শরীর খারাপ হবে এটিই স্বাভাবিক নিয়ম। আর এই ঘুমের জন্য পিল খাওয়া থেকে সব কিছুই করে থাকেন নির্ঘূম ব্যক্তিটি। অথচ কোনো কিছুই লাগবে না, কারণ ঘুমোতে সাহায্য করবে জলপ্রপাতের ভিডিও!

Waterfall video will sleep

এই জলপ্রপাতটি আয়ারল্যান্ডের কাউন্টি লেইট্রিম নামে এক গ্রামে। ওই গ্রামের ভেতর দিয়ে বয়ে যাওয়া বনেট নামের ছোট্ট একটি নদী কাঠের সেতুর নীচ দিয়ে পাথরের ঢাল বেয়ে একেবারে জলপ্রপাতের মতোই নীচে পড়ছে। ইউটিউবে আপলোড করা এরকম একটি ভিডিও লাখ লাখ অনিদ্রা রোগীর মুক্তি নিয়ে এসেছে বলে সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, বেলফাস্ট হতে শুরু করে বেইজিং পর্যন্ত লাখ লাখ অনিদ্রা রোগী এই ভিডিওটি দেখছেন। আবার তারা বলছেন, তাদের বেশ উপকার হচ্ছে। এই জলপ্রপাতের ভিডিওটি দেখে তারা এখন ঘুমোতে পারছেন।

সংবাদ মাধ্যম বলেছে, লেইট্রিমের জনি লসন নামে এক ক্যামেরা শিল্পী, যিনি এই ভিডিওটি তৈরি করেছেন। তিনি জানিয়েছেন, ‘পৃথিবীর নানা প্রান্ত হতে এমনকি উত্তর কোরিয়া হতে প্রতিদিন অনিদ্রায় আক্রান্ত বহু মানুষ তাকে জানাচ্ছেন। তারা কৃতজ্ঞতা জানিয়ে বলছেন, ইনসমনিয়া হতে তারা বেরিয়ে আসতে পারছেন।’

৮ ঘণ্টার এই ভিডিওটিতে ৬০ লাখ হিট হয়েছে। ভিডিওটি নিয়ে লন্ডনের কয়েকটি হাসপাতালে রোগীদের ওপর ইতিমধ্যেই পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়েছে। প্রায় ৫ বছর আগে ভিডিওটি ইউটিউবে আপলোড করেছিলেন জনি লসন। এতো সাড়া দেখে তিনি নিজেই যেনো বিশ্বাস করতে পারেন না।

উল্লেখ্য, লন্ডনের বিখ্যাত ইউনিভার্সিটি কলেজ হাসপাতালে মানসিকভাবে বিপর্যস্ত রোগীদের অস্থিরতা কমাতে অন্যান্য থেরাপির সঙ্গে নাকি এই ভিডিওটি পরীক্ষা-নীরিক্ষা করে দেখা হচ্ছে।

আপনার যদি ঘুম না হয় তাহলে দেখুন সেই ভিডিওটি

Advertisements
Loading...