পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্তে দুই রাষ্ট্রদূতসহ নিহত ৬: তালেবানের দায় স্বীকার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দুই রাষ্ট্রদূতসহ ৬ জন নিহত হয়েছে। এদিকে এই ঘটনার দায় স্বীকার করেছে তালেবানরা। তবে তাদের মূল টার্গেট ছিল প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ।

Helicopter crash in Pakistan

পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দুই রাষ্ট্রদূতসহ ৬ জন নিহত হয়েছে। এদিকে এই ঘটনার দায় স্বীকার করেছে তালেবানরা। তবে পাকিস্তানের চরমপন্থী সশস্ত্র ইসলামিক গোষ্ঠীটি বলেছে, তাদের হামলার মূল টার্গেট ছিলো প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। এ খবর দিয়েছে ভারতের গণমাধ্যম এনডিটিভি।

গতকাল শুক্রবার পাকিস্তানের উত্তরাঞ্চলীয় নালতা উপত্যকায় একটি স্কুলে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। নিহতদের মধ্যে নরওয়ে ও ফিলিপাইনের দুই রাষ্ট্রদূতও ছিলেন।

দায় স্বীকার করে তালেবানের মুখপাত্র মোহাম্মদ খোরাসানি এক ই-মেইলে জানিয়েছেন, ‘বিমানবিধ্বংসী মিসাইল ব্যবহার করে হেলিকপ্টারটি ভূপাতিত করা হয়েছে। হেলিকপ্টারের পাইলটসহ অনেক বিদেশী রাষ্ট্রদূতকে হত্যা করা হয়েছে।’

এনডিটিভি বলেছে, উর্দু ভাষায় লেখা ওই ই-মেইলে তালেবানের দাবিটি সত্য কিনা, তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি।

উল্লেখ্য, পাকিস্তান শাসিত কাশ্মীরের ওই অঞ্চলে যাচ্ছিলেন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ নিজেও। পরে হেলিকপ্টার বিধ্বস্তের খবর পেয়ে তিনি রাজধানী ইসলামাবাদে ফিরে যান। হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার ঘটনায় আহত হয়েছেন পোল্যান্ড এবং নেদারল্যান্ডের আরও দুই রাষ্ট্রদূত।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...