স্মার্টফোন চার্জ হবে চার্জার ছাড়াই!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কথাটি হয়তো আপনার বিশ্বাস হচ্ছে না। কিন্তু আসলেও সত্যি। এবার স্মার্টফোন চার্জ হবে চার্জার ছাড়াই!

charger will charge the smartphone without

আমরা জানি স্মার্টফোন হতে নিমেষেই চার্জ চলে যায়। এর অবশ্য কারণও রয়েছে। নানা ধরনের সফটওয়ার ব্যবহার করা হয় যে কারণে চার্জ চলে যায় খুব তাড়াতাড়ি। তার ওপর যদি গেমস খেলার নেশা থাকে তাহলে তো কথাই নেই। তাই ফোনের সঙ্গে সঙ্গে চার্জারও সঙ্গে নিয়ে ঘুরতে হয় অনেক সময়।

চার্জের এই সমস্যা থেকে মুক্তি পাবেন স্মার্টফোন ব্যবহারকারীরা। গেমস খেলে ফোন রাখার পর কিংবা ভিডিও গান শোনার পরও দেখবেন একা একায় চার্জ আবার ফিরে আসছে। তবে এটি ম্যাজিক নয়, আধুনিক প্রযুক্তির ছোঁয়া।

টাইমস অব ইন্ডিয়া এমন একটি খবর দিয়েছে। তাদের খবরে বলা হয়েছে, সম্প্রতি একদল মার্কিন বৈজ্ঞানিক এমন এক প্রযুক্তি আবিষ্কার করতে সক্ষম হয়েছেন যে, রেডিও ফ্রিকোয়েন্সিকে বিদ্যুতে পরিণত করে। যে কারণে এ সমস্ত ডিভাইস যা রেডিও ফ্রিকোয়েন্সি ধরতে পারে, এই প্রযুক্তি ব্যবহার করে সবই চার্জ করা সম্ভব হবে।

এই প্রযুক্তিটি একটি কেস বা কভারের মতোই। এটি ফোনের সিগন্যাল খুঁজতে খরচ হয়ে যাওয়া ৯০ শতাংশ চার্জ পুণরায় মোবাইলে পাঠিয়ে দেয়। যে কারণে মোবাইল আপনা-আপনি চার্জ হতে থাকে।

জানা গেছে, আমেরিকার নিকোলা ল্যাবস ও ওহাইও স্টেট ইউনিভার্সিটির যৌথ উদ্যোগে বছর খানেকের মধ্যেই এই প্রযুক্তি বাজারে আসবে। এই প্রযুক্তি শুধুমাত্র মোবাইলের ক্ষেত্রেই নয়, এই প্রযুক্তি ব্যবহার করে অ্যাম্বেডেড সেন্সর ও বিভিন্ন মেডিক্যাল যন্ত্রপাতিও চার্জ করার কাজে ব্যবহার করা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে আমাদের বর্তমানের সমস্যা স্মার্টফোনের চার্জের সমস্যা দুর করতে হলে বছর খানেক অপেক্ষা করতে হবে। তারপর আর গেম খেলা কিংবা ইন্টারনেট ঘাটাঘাটিতে কোনো সমস্যায় থাকবে না।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...