ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস নিয়ে হচ্ছে চলচ্চিত্র!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাহসী বক্তব্যের কারণে যিনি সকলের কাছেই এক গ্রহণযোগ্য ব্যক্তিত্ব, সেই আলোচিত মন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস নিয়ে এবার তৈরি হচ্ছে চলচ্চিত্র।

minister Obaidul Kader  novels & movies

যে মন্ত্রী সাহসী বক্তব্য রাখার জন্য সকলের কাছেই গ্রহণযোগ্য এক ব্যক্তিত্বতে পরিণত হয়েছেন। সেই ওবায়দুল কাদেরের একটি উপন্যাস অবলম্বনে তৈরি হতে যাচ্ছে একটি চলচ্চিত্র। বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় মন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস ‘গাঙচিল’ এ বছর অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশ পায়। মন্ত্রীর লেখা এই উপন্যাসটি এবার রূপালী পর্দায় তুলে ধরার প্রচেষ্টা চলছে। তবে এই ছবিটি কে পরিচালনা করবেন, সে বিষয়ে বিস্তারিত জানা যায়নি। মন্ত্রীর চলচ্চিত্রে নায়ক-নায়িকা কে হবেন তা নিয়েও চলছে নানা গুঞ্জন। তবে এখনই সব চমক জানাতে নারাজ প্রযোজনা প্রতিষ্ঠানটি।

ট্রান্স আটলান্টিক মাল্টিমিডিয়া লিমিটেড নামে ওই প্রযোজনা প্রতিষ্ঠানটি ঢাকার একটি রেস্তোরাঁয় গত শুক্রবার বিকেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে মন্ত্রীর সঙ্গে কপিরাইট সংক্রান্ত চুক্তিও সম্পাদন করেছে। মন্ত্রীর সঙ্গে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক তাজ রহমান এই চুক্তিপত্র স্বাক্ষর করেন।

সংবাদ মাধ্যমকে এক প্রতিক্রিয়ায় ট্রান্স আটলান্টিক মাল্টিমিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাজ রহমান বলেন, ‘গাঙচিল নোয়াখালীর প্রত্যন্ত চরাঞ্চলের ভাষা এবং সংস্কৃতির ভেতরের সমাজ ঘনিষ্ঠ প্রেমের চমৎকার একটি উপন্যাস। আমরা এটিকে বিশাল ক্যানভাসে তুলে ধরতে চাই।’ বড় বাজেটের এই সিনেমাটি বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত হবে- এমনটিই জানিয়েছেন ওই প্রযোজনা প্রতিষ্ঠানটির কর্ণধার।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...