যে স্যুট পানিতেও ভিজবে না!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পৃথিবীতে কত রকমের ডিজাইনে স্যুট তৈরি করা হয়ে থাকে তার কোনো শেষ নেই। এবার এমন এক স্যুট তৈরি হয়েছে যা পানিতেও ভিজবে না!

Water Proof Clothing

এমন স্যুটের কথা আগে কখনও শোনা যায়নি। তেমনই একটি স্যুটের কথা শোনা গেলো। যে স্যুট পানিতে ভিজবে না। যারা সকালে সমুদ্রে সার্ফিং শেষ করেই স্যুট-টাই পরে অফিসমুখী হতে চান, কেবলমাত্র তাদের জন্য তৈরি হয়েছে বিশেষ এক স্যুট। কৃত্রিম পলিমার দিয়ে তৈরি এই স্যুট বাজারে এনেছে জাপানের একটি বিখ্যাত কোম্পানি।

Water Proof Clothing-2

সংবাদ মাধ্যমকে ওই কোম্পানিটি বলেছে, এই স্যুট পরে যাওয়া যাবে সার্ফিং বোর্ড হতে অফিসের বোর্ডরুম পর্যন্ত। শার্ট, টাইসহ পুরো সেট স্যুটের দাম পড়বে ৩ হাজার ডলার। যা বাংলাদেশী টাকায় ২ লাখ ৩৩ হাজার টাকা।

জাপানের সার্ফিং পণ্য বিক্রয়কারী প্রতিষ্ঠান কুইকসিলভার নতুন ধরনের এই স্যুট তৈরি করেছে। ২ মিলিমিটার পুরু পলিমার ও জলনিরোধী ফেব্রিকের সমন্বয়ে এটি তৈরি করা হয়েছে। একই সঙ্গে এই পোশাকটি তেল ও তাপনিরোধী বলেও জানিয়েছে ওই প্রতিষ্ঠানটি। অফিস ও নিত্যনৈমিত্তিক প্রয়োজনকে মাথায় রেখে বর্তমানে কোম্পানিটি ৩ ধরনের স্যুট বাজারে এনেছে। এগুলো হলো: অফিস স্মার্ট, ক্যাজুয়াল ফ্রাইডে ও পার্টি টেক্সেডো। অফিস স্মার্টে রয়েছে- কালো জ্যাকেট, ট্রাউজার্স, সাদা শার্ট ও এক রঙের টাই। ক্যাজুয়াল ফ্রাইডে স্যুটের রঙ নীল ও টাইটি সাদা ও নীল ডোরাকাটা। আর পার্টি টেক্সেডোতে কালো জ্যাকেটের পাশাপাশি রয়েছে স্টাইলিশ টাই।

তবে এই স্যুটটি আপাতত কেবল জাপানেই পাওয়া যাবে। এর প্রচারণার জন্য তৈরি একটি ভিডিওতে দেখা যা যে, একজন জাপানি ব্যবসায়ী অফিসে যাওয়ার পূর্বে নিজেই গাড়ি চালিয়ে সমুদ্রসৈকতে আসেন। তারপর গাড়ি হতে নেমে সার্ফিং বোর্ডে চড়ে পানিতে নামেন। সেখানে অনেকক্ষণ সময় কাটানোর পর ওই ব্যবসায়ী ওই পোশাকেই আবার গাড়ি চালিয়ে অফিসে যান ও মিটিংয়ে সভাপতিত্ব করেন। ওয়াটারপ্রুফ এই স্যুটটি বেশ জনপ্রিয়তা পাবে- এমনটি আশা করছেন কোম্পানিটি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...