ফলোআপ: মোদির সেই স্যুটের দাম উঠলো ১ কোটি ২১ লাখ রুপি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে স্যুট নিয়ে এতো আলোচনা সেই স্যুটের নিলাম হয়েছে। মোদির সেই স্যুটের দাম উঠলো ১ কোটি ২১ লাখ রুপি!

the suite & modi

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সেই আলোচিত স্যুটটি নিলামে দাম উঠেছে ১ কোটি ২১ লাখ রুপি। গতকাল এটি নিলামে উঠানো হয়। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ভারত সফরের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই স্যুটটি পরেছিলেন। এই স্যুট নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। ওবামার ভারত সফরের সময় হতেই স্যুটটির মূল্য নিয়ে বেশ সমালোচনার মুখে পড়তে হয় নরেন্দ্র মোদিকে। সেই স্যুট নিলামে উঠানো হয়। ভারতের গুজরাটের সুরাটে ৩ দিন ব্যাপী নিলামের প্রথম দিনেই গতকাল বস্ত্রশিল্পের এক ব্যবসায়ী স্যুটটি কিনে নেন ১ কোটি ২১ লাখ রুপিতে। নিলামের পুরো টাকাটাই ব্যবহার করা হবে গঙ্গা শোধনের কাজে।

ওই ব্যবসায়ীর নাম সুরেশ আগরওয়াল। মোদির দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) রাজু ভাই আগরওয়াল নামের এক নেতা নিলামে ওই স্যুটের দাম ওঠান ৫১ লাখ রুপি। কিন্তু রাজুর চেয়ে দ্বিগুণেরও বেশি দাম হাঁকেন সুরেশ এবং এটি কিনে নেন বলে বলা হয়েছে এনডিটিভির খবরে।

নরেন্দ্র মোদির স্যুট নিলাম নিয়ে অনেকেই ব্যঙ্গ করলেও মোদির সমর্থকেরা স্যুট নিলামকে সমর্থন করে প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন। গত মাসে ভারতের রাজধানী নয়াদিল্লির হায়দরাবাদ হাউসে ওবামার সঙ্গে চা-চক্র ও পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রধানমন্ত্রী মোদি ১০ লাখ রুপি মূল্যের ওই স্যুটটি পরেছিলেন। এই স্যুটটিতে সোনালি হরফে প্রধানমন্ত্রী মোদির পুরো নামও লেখা রয়েছে। এই স্যুট পরার পর সমালোচনার মুখে পড়েন মোদি। কংগ্রেস নেতা রাহুল গান্ধীও এ নিয়ে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেন।

উল্লেখ্য, তিন দিনের এই নিলামে উঠেছে উপঢৌকন হিসেবে বিভিন্ন সময়ে নরেন্দ্র মোদির পাওয়া আরও ৪৫৫টি উপহারসামগ্রীও। নিলামের পুরো টাকাটাই ব্যবহার করা হবে গঙ্গা শোধনের কাজে।

মোদির সেই ‘আলোচিত’ স্যুট নিলামে!’ শিরোনামে দি ঢাকা টাইমস্-এ একটি সংবাদ গতকাল বৃহস্পতিবার প্রকাশ করা হয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...