যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে এবার সেলফি কোর্স করানো হচ্ছে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে দুনিয়া মাতানো বিষয় হচ্ছে সেলফি। সেলফিকে আরও উপযুক্ত করে তুলতে যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে এবার সেলফি কোর্স করানো হচ্ছে।

United States selfie courses

সেলফি নিয়ে দুনিয়া জোড়া মাতামাতিকে পূর্ণতা দিতেই এবার এগিয়ে এলো যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফোর্নিয়া (ইউএসসি)। স্নাতক পর্যায়ে সেলফি নিয়ে একটি কোর্স চালু করেছে ওই বিশ্ববিদ্যালয়।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ওই বিশ্ববিদ্যালয়টিতে চলতি সেমিস্টারে ‘রাইটিং ১৫০: রাইটিং এ্যান্ড ক্রিটিক্যাল রিজনিং: আইডেন্টিটি এ্যান্ড ডাইভার্সিটি’ নামে একটি কোর্স চালু করা হয়েছে। শিক্ষার্থীরা এই কোর্সের ক্লাসগুলোকে সংক্ষেপে ‘সেলফি ক্লাস’ নামে অভিহিত করছেন।

United States selfie courses-2

সংবাদ মাধ্যমের খবরে আরও বলা হয়, কোর্সটির ক্লাস নেওয়া সহযোগী অধ্যাপক মার্ক ম্যারিনো বলেছেন, ‘স্মার্টফোনের মাধ্যমে জনপ্রিয় হয়ে ওঠা সেলফি নিয়ে পড়াশোনার গুরুত্ব অনস্বীকার্য।’

মার্ক ম্যারিনো আরও বলেছেন, ‘আমার ছাত্র-ছাত্রীরা জানতে পারছে যে, আমরা এমন একটি সময়ে বসবাস করছি যখন সেলফি যোগাযোগের অন্যতম একটি মাধ্যম হয়ে দাঁড়িয়েছে।’

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে বিশ্বজুড়ে সেলফি এক মেনিয়াতে পরিণত হয়েছে। এখন ঘরে ঘরে সেলফি এক মহা আনন্দের বিষয়ে পরিণত হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...