ব্রেকিং: সালাহ উদ্দিনের বিরুদ্ধে ভারতের মেঘালয় রাজ্যে চার্জশিট দাখিল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতে আটক বিএনপি নেতা সালাহ উদ্দিনের বিরুদ্ধে ভারতের মেঘালয় রাজ্যের পুলিশ আজ বুধবার চার্জশিট দাখিল করেছে।

Salah Uddin filed the charge sheet against

অবৈধ অনুপ্রবেশের অভিযোগে বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমদের বিরুদ্ধে আজ বুধবার ভারতের মেঘালয় রাজ্যের পুলিশ চার্জশিট দাখিল করেছে। আজ বিকালে শিলংয়ের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কেএমএল নকভির আদালতে এই চার্জশিট দাখিল করেন মামলা তদন্তকারী কর্মকর্তারা। ভারতের ফরেনারস অ্যাক্টের অধীনে এই মামলাটি দায়ের করার ২৩দিন পর আজ অভিযোগপত্রটি দাখিল করা হলো।

এ প্রসঙ্গে আইনজীবীরা বলছেন, বিচারে দোষী সাব্যস্ত হলে বিএনপির এই নেতার জেল হতে পারে কিংবা তাকে নিজ দেশে পুশব্যাক করা হতে পারে। তবে সব সিদ্ধান্ত আদালতেই হবে।

উল্লেখ্য, এ বছরের ১০ মার্চ ঢাকার উত্তরা হতে নিখোঁজের ৬৩ দিন পর ১১ মে ভারতের মেঘালয়ের শিলংয়ে খোঁজ মেলে বিএনপির এই নেতা সালাহ উদ্দিনের। গত ১২ মে তাকে শিলং সিভিল হাসপাতালে ভর্তি করা হয়। আগের দিন ১১ মে তাকে উদ্ধার করে একটি মানসিক হাসপাতালে নেওয়া হয়েছিল। বৈধ কাগজপত্র ছাড়া ভারতে প্রবেশ করায় ফরেনার্স অ্যাক্ট অনুযায়ী মেঘালয় পুলিশ সালাহ উদ্দিনকে গ্রেফতার দেখায়। তারপর তাকে উন্নত চিকিৎসার জন্য শিলংয়ের নেগ্রিমস হাসপাতালে নেওয়া হয়। ২৭ মে সালাহ উদ্দিনকে আদালতে হাজির করার পর বিচারক তাকে ১৪ দিনের পুলিশ হেফাজতে পাঠান। সেখানে সে অসুস্থ হয়ে পড়লে ফের তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গত ২৯ মে বিএনপির যুগ্ম-মহাসচিব এবং সাবেক প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমদের পক্ষে জামিন আবেদন করা হলে ইন্টারপোলের ঢাকা অফিসের রেড নোটিস থাকার কারণে তাকে জামিন দেয়নি আদালত।

Advertisements
Loading...