বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে ফিরে গেলেন নরেন্দ্র মোদি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে ফিরে গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বাংলাদেশের আতিথিয়তার ভূয়সে প্রসংশাও করেছেন নরেন্দ্র মোদি।

Having returned with the promise of Narendra Modi

ঢাকায় দুই দিনের রাষ্ট্রীয় সফর শেষে আজ রাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফিরে গেলেন। ফিরে যাওয়ার আগে এক বক্তৃতায় বলেছেন, ভারত সব সময় বাংলাদেশের সঙ্গে থাকবে। আমরা তোমাদের সঙ্গে নিয়ে পথ চলবো। সফরের শেষ দিন আজ রবিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেওয়া বিশেষ বক্তৃতার শুরুতেই সমবেত দর্শকদের উদ্দেশ্যে তিনি একথা বলেন। ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের সহায়তায় ঢাকা বিশ্ববিদ্যালয় এই বক্তৃতা অনুষ্ঠান আয়োজন করে।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই উপ-উপাচার্য নরেন্দ্র মোদিকে মঞ্চে নিয়ে যান। তার হাতে ক্রেস্ট তুলে দেন ঢাবি উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের আবেগপূর্ণ যোগাযোগ রয়েছে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারত অংশগ্রহণ করায় আমরা সত্যিই গর্বিত। তিনি বলেন, দিন দিন বাংলাদেশ এগিয়ে চলেছে। এই ধারা চলতেই থাকবে। বাংলাদেশে যুব শক্তি রয়েছে। যুবকদের কখনও দাবিয়ে রাখা যায় না। নরেন্দ্র মোদি বাংলাদেশের উন্নতির প্রশংসা করেন। তিনি সার্কভুক্ত দেশগুলোকে এক সঙ্গে কাজ করার আহ্বান জানান। তিনি বাংলােদেশের ভূয়সি প্রশংসা করে বলেন, বাংলাদেশ আজ বহু এগিয়ে গেছে। তিনি জঙ্গী তৎপরতার বিরুদ্ধে বাংলাদেশের জিরো টলারেন্স ভূমিকার প্রশংসা করেন। তিনি সব সময় বাংলাদেশের পাশে থাকার অঙ্গীকার করেন। সম্মেলন শেষে তিনি নয়াদদিল্লির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...