মাত্র ৩০ লক্ষ পাউণ্ড খরচ করলেই হতে পারেন রাজা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কথাটি শুনলে হয়তো আপনার বিশ্বাস নাও হতে পারে। কিন্তু আসলেও সত্যি। কারণ ইতালির বিখ্যাত ত্রাসিমেনো হ্রদের একটি দ্বীপের রাজা হওয়া যায় টাকা থাকলেই।

the money & king

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে টাকা থাকলেই হওয়া যায় রাজা! বিষয়টি অবাস্তব মনে হলেও সত্যি। ইতালির বিখ্যাত ত্রাসিমেনো হ্রদের একটি দ্বীপের রাজা হওয়া যায় টাকা থাকলেই। সেখানে জনসংখ্যাও বেশি নয়। রয়েছে বিলাসবহুল সব প্রাসাদ। এর সবই আপনার জন্য অপেক্ষা করছে যদি আপনার পকেটে থাকে টাকা।

the money & king-2দ্বীপটিতে রয়েছে একটি বিশাল প্রাসাদও

খবরে বলা হয়েছে, রাজ্যটি ইতালির বিখ্যাত ত্রাসিমেনো হ্রদের একটি ছোট্ট দ্বীপ। এখানে মাত্র ৩০ লক্ষ পাউণ্ড যিনি খরচ করতে পারবেন, তিনিই হবেন এখানকার রাজা!

জানা গেছে, ১৮৮৫ হতে ১৮৯১ সালের ঠিক মাঝামাঝি ওই প্রাসাদটি তৈরি করা হয়। প্রাসাদের ভিতরে সে যুগের অতিমূল্যবান আসবাবপত্রও রয়েছে। কিন্তু নেই শুধু একজন রাজা।

the money & king-3প্রাসাদের ভেতরটা দেখতে সেই রকমের

এই দ্বীপটিকে সুন্দর ও স্বাস্থ্যকর করে তুলতে প্রচুর গাছও লাগিয়েছেন দ্বীপের বাসিন্দারা। এখানে রয়েছে অত্যাধুনিক সকল রকম সুবিধেও। কিন্তু শুধু নেই একজন রাজা। ঠিক তাই, ইতালির উমব্রিয়া অঞ্চলের ছোট্ট এই দ্বীপটি বিক্রির জন্য বিজ্ঞাপন দেওয়া হয়েছে।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, প্রাকৃতিক সৌন্দর্য্যপূর্ণ ওই দ্বীপ, প্রাসাদ, গীর্জা–সব মিলিয়ে দাম ধার্য করা হয়েছে মাত্র ৩০ লক্ষ পাউণ্ড! এই টাকা যিনি খরচ করতে পারবেন তিনিই হবেন এই দ্বীপের রাজা। তখন তার হাতেই থাকবে এই দ্বীপের শাসন ক্ষমতা। তাহলে যদি কারও রাজা হওয়ার স্বাধ জাগে তাহলে পয়সা-কুড়ি নিয়ে সোজা চলে যান ইতালির বিখ্যাত ত্রাসিমেনো হ্রদের এই দ্বীপে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...