গাছ থেকে ঝরে পড়ছে টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাছ থেকে পড়ছে টাকা! এমন কথা শুনে হয়তো আশ্চর্য হচ্ছেন। কিন্তু আশ্চর্য হওয়ার কিছু নেই। সত্যিই এমন একটি ঘটনা ঘটেছে জার্মানিতে।

Money falling from the tree

ঘটনাটি ঠিক এমন- লোকজন রাস্তা ধরে হাঁটছিলেন। হঠাৎ দেখতে পেলেন পাশের একটি গাছের উঁচু ডাল থেকে মরা পাতা ঝরে পড়ছে। কাছে গিয়ে তো রীতিমতো তাদের চোখ ছানাবড়া। এতো দেখি মরা পাতা নয়, ৫০ ইউরোর নোট! একটি দুটি নয়, বহু। সব মিলিয়ে ২ লাখ মার্কিন ডলারের সমপরিমাণ হবে, যা টাকায় এক কোটি ৫৬ লাখ মতো।

জার্মানির উত্তর-পূর্বাঞ্চলীয় শহর মিরোতে গত শনিবার গাছ থেকে টাকা ঝরে পড়ার ঘটনা ঘটে। হ্যামবুর্গভিত্তিক সংবাদমাধ্যম এনডিআরের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রের ইউপিআই বলেছে, গাছের দুই ডালে লুকিয়ে রাখা ব্যাগ হতে ইউরোর নোটগুলো ঝুরঝুর করে পড়তে থাকে। ব্যাগটি আটকে রাখা একটি ইলাস্টিক ভেঙে যাওয়ার কারণে নোটগুলো নিচে পড়ে যায়।

ওই স্থানটি মূলত ছুটি কাটাতে যাওয়া পর্যটকদের তাঁবু খাটানোর স্থান হিসেবে বেশি জনপ্রিয়। জায়গাটির মালিক এসে দাবি করলেন, এই ইউরোর নোটগুলো তাঁর। তবে কর্তৃপক্ষ মালিকানা কার, তা নিশ্চিত করতে পারেনি এখনও। এই সম্পত্তিতে থাকা একটি কুটিরে সম্প্রতি আগুন ধরে যায়, আর এই ঘটনার সঙ্গে ইউরোর বিষয়টিও সম্পৃক্ত বলে ধারণা করা হচ্ছে।

বলা হয়েছে যে, এসব অর্থ পেয়ে যারা পুলিশের হাতে পৌঁছে দিয়েছে, তাদের ৬ হাজার মার্কিন ডলার পুরস্কার দেওয়া হবে। আগামী ৬ মাসের মধ্যে যদি সত্যিকার মালিক খুঁজে পাওয়া না যায়, সেক্ষেত্রে তাদের হাতে পুরো টাকাটাই দিয়ে দেবে স্থানীয় পুলিশ। তবে ঘটনাটি যায়ই হোক এমন টাকা ঝরে পড়ার ঘটনা আগে কখনও দেখা না গেলেও এবার দেখা গেলো!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...